Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

খিলগাঁও জোড়া পুকুর খেলার মাঠ উন্মুক্ত করলেন সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর খিলগাঁও এলাকার মানুষের জন্য নির্মিত অত্যাধুনিক খেলার মাঠ সবার জন্য উন্মুক্ত করলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মাঠটিতে এখন সার্বক্ষণিক খেলাধুলা করতে পারবেন সাধারণ মানুষ। গতকাল শনিবার সকালে জোড়া পুকুর মাঠে স্থানীয় বাসিন্দা ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে গল্প আড্ডার মাধ্যমে মাঠটি পরীক্ষামূলকভাবে খুলে দেওয়ার ঘোষণা দেন মেয়র।
এসময় সাঈদ খোকন বলেন, এই মাঠটি সবার জন্য উন্মুক্ত করা হলো। মাঠের কাজ সম্পূর্ণরূপে শেষ হলেও বাইরে বসার জন্য, কিছু জায়গার কাজ বাকি রয়েছে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে পরীক্ষামূলকভাবে মাঠটি উন্মুক্ত করে দিলাম। এরপর মানুষ ব্যবহার করার পর যদি কোনও দাবি ওঠে সেগুলো বাস্তবায়ন শেষে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। মেয়র বলেন, জল সবুজের ঢাকা প্রকল্পের আওতায় আমাদের আরো কিছু খেলার মাঠ যেগুলোর কাজ শেষ হয়েছে, সেগুলো অল্প কিছুদিনের মধ্যে সবার জন্য খুলে দেওয়া হবে। এসব মাঠের মালিক জনগণ, জনগণের কাছে বুঝিয়ে দেওয়া হবে। এর রক্ষণাবেক্ষণের জন্য স্থানীয়দের সমন্বয়ে কমিটি গঠন করা হবে।

আন্তর্জাতিক নাইন এ সেটের মাপে মাঠটির কাজ শুরু হয়েছিল গত বছরের প্রথম দিকে। মাঠের ভেতরে ২৪টি ও বাইরে ২৪টি এলইডি লাইট বসানো হয়েছে। ৬৭ মিটার দৈর্ঘ্য ও ৪৭ মিটার প্রস্থের মাঠটির কাজ প্রায় শেষের দিকে। অল্প কিছু কাজ এখনো বাকি আছে। সব কাজ শেষ হওয়ার পর আনুষ্ঠানিকভাবে মাঠটির উদ্বোধন করা হবে। এটির নকশা করেছেন স্থপতি রফিকুল আজম। মাঠটিতে সবুজ ঘাস বোনা হয়েছে। চারদিকে ১৬ ফুট বিশিষ্ট লোহার নেটের প্রাচীর ও মাঠের পাশের ড্রেনের সংস্কার কাজ শেষ হয়েছে। এছাড়া এখানে শিশুদের খেলার জন্য দোলনা, সিঁড়িসহ বিভিন্ন উপকরণ বসানো হবে। মুষলধারে বৃষ্টির সামান্য পরেই পানি নিচে গড়িয়ে ড্রেনে চলে যাবে। মাঠের চারপাশে হাঁটার জন্য ওয়াকিংওয়ে এবং সিসি ক্যামেরা থাকবে। এসময় উপস্থিত ছিলেন ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামানম স্থপতি রফিক আজমসহ স্থানীয় কাউন্সিলর উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্মুক্ত করলেন সাঈদ খোকন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ