Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

পেশাজীবীদের সঙ্গে বিএনপির বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ৭:৪৮ পিএম

জাতীয়তাবাদী পেশাজীবীদের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। বৈঠকে বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপের মধ্যমে যোগ দেন। রোববার (১২ জানুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়। বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে পেশাজীবীদের অংশগ্রহণের ব্যাপারে আলোচনা এবং পেশাজীবীদের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণসহ নির্বাচনে বিভিন্ন কলা-কৌশল নিয়ে আলোচনা হয়। তাছাড়া কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়েও আলোচনা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দিন আহমেদ, প্রফেসর সাদরুল আমিন, প্রফেসর ইউসুফ হায়দার, পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ, মহাসচিব ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, ড্যাবের সভাপতি ডঃ হারুনুর রশীদ, জিয়া ফাউন্ডেশনের সভাপতি ফরহাদ হালিম ডোনার, ডিপ্লোমা নার্সিং অ্যাসোসিয়েশনের সভাপতি জাহানারা সিদ্দিকী, বিএফইউ’র সভাপতি রুহুল আমিন গাজী, মাহাসচির এম আবদুল্লা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সহিদুল ইসলাম, মহাসচিব কাদের গণি চৌধুরী, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের সভাপতি রফিকুল ইসলাম, আইনজীবী ফোরামের সদস্য সচিব এডভোকেট ফজলুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মামুন আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর মুজতাহিদুর রহমানসহ প্রায় ৫০ জন বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈঠক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ