Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিদ্ধান্ত বদলানোই এরশাদের দোষ-নাসিম

প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, দল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে উদ্দেশ্য করে বলেছেন, ওনার একটা দোষ আছে। উনি মাঝে-মাঝেই সিদ্ধান্ত বদলান। সাথে প্রেমিকাও বদলান।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এর আগে বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহম্মদ এরশাদ। বাজেট বক্তৃতায় তিনি তিস্তা নদীর বর্তমান পরিস্থিতি নিয়ে একটি কবিতা আওড়ান।
পরে মোহাম্মদ নাসিম বাজেট বক্তৃতায় এরশাদকে উদ্দেশ্য করে বলেন, এরশাদ সাহেব সুন্দর বক্তব্য দেন, সুন্দর কবিতা লেখেন। তাতে কোনো সন্দেহ নেই। কিন্তু একটা দোষ আছে ওনার। মাঝে মাঝেই সিদ্ধান্ত বদল করেন আর প্রেমিকা বদল করেন। এছাড়া কোনো দোষ নেই ওনার। উনি সিদ্ধান্ত বদল না করলে সংসদে সবচেয়ে বড় বিরোধী দলের নেতা থাকতেন। রওশন এরশাদকে ধন্যবাদ জানাই তিনি আমাদের সংসদ গঠনে সহায়তা করে সাহসিকতার পরিচয় দিয়েছেন।
মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া জঙ্গিদের নেত্রী। তার পরিবর্তন হয়নি। যারা খুনিদের সঙ্গে হাত মেলায় তাদের সঙ্গে সংলাপ হতে পারে না। এখন হরতাল কেউ ডাকে না। কারণ, হরতাল হবে না। আমাদের সরকার পরিবর্তন করতে হলে, ভোটের মাধ্যমে পরিবর্তন করতে হবে। এটা সবাই বুঝে গেছে যে, হরতাল করে ও আগুন জ্বালিয়ে সরকার পরিবর্তন করা যায় না। তাই এখন মানুষ হরতালের নামে নৈরাজ্য প্রত্যাখ্যান করেছে।নিজের দফতর নিয়ে মন্ত্রী বলেন, আভিযোগ ছিল গ্রামে ডাক্তার (চিকিৎসক) থাকেন না। ২০১৪ সালে একসঙ্গে ৬ হাজার ডাক্তার নিয়োগ দেয়ার পরে এখন বাংলাদেশের অধিকাংশ গ্রামগুলোতে ডাক্তার থাকেন, মানুষ সেবা পান।
মোহাম্মদ নাসিম বলেন, সরকারের ভুল-ত্রুটি থাকতে পারে। শেখ হাসিনার সরকার উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। এর ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। উন্নয়ন কাজ সম্পন্ন করতে কিছুটা সময় লাগে। এক সময় আমরা অন্ধকারে ছিলাম, এখন আলোকিত বাংলাদেশ হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিদ্ধান্ত বদলানোই এরশাদের দোষ-নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ