Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনাইমুড়ীতে হামলা ও ভাঙচুর

সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সোনাইমুড়ীতে এক মানসিক প্রতিবন্ধীর বাড়িতে হামলা, ভাঙচুর ও ঘরে তালা দিয়েছে ভ‚মিখেকো ওসমান গনী। ঘটনাটি ঘটেছে উপজেলার নদনা ইউনিয়নের বোরপিট গ্রামে। এ ঘটনায় খুরশিদা বেগম বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেন। স্থানীয় ও অভিযোগসূত্রে জানা যায়, উপজেলার নদনা ইউনিয়নের বোরপিট গ্রামের কুশা হাজী বাড়ির ইমাম হোসেনের সাথে ওসমান গংদের দীর্ঘদিন থেকে জায়গাজমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে গতকাল রোববার সকালে ওসমান গনীর নেতৃত্বে তার ছেলে নোমান, সোহেল আলমগীরসহ ৫/৬ জনের একটি দল মানসিক প্রতিবন্ধী ইমাম হোসেনের বসতঘরে হামলা চালিয়ে ঘরের বেড়া, খুটি ও আসবাবপত্র ভাঙচুর করে। এসময় হামলাকারীরা ঘরের দরজায় তালা দেয়। তাদের ভয়ে ইমাম হোসেন বাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নেয়। ইমাম হোসেনের অসুস্থ্যতার সুযোগ নিয়ে প্রতিপক্ষরা আদালত ও থানায় হয়রানীমূলক ১০/১২টি মামলা দায়ের করে এবং তাদের স¤পত্তি জোর দখল করার পাঁয়তারা চালায়। গত ০৭/০১/২০২০ তারিখে ২১০/২০১৮নং মামলাটি আদালত কর্তৃক খারিজ হলে ওসমান গংরা উত্তেজিত হয়ে তাদের উপর এ হামলার ঘটনা ঘটায়। এ ঘটনায় ইমাম হোসেনের স্ত্রী খুরশিদা বেগম বাদী হয়ে ৩ জনকে বিবাদী করে থানায় অভিযোগ দায়ের করেন।
সোনাইমুড়ী থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) ইমদাদুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দীর্ঘদিন থেকে ইমাম হোসেনের পরিবারের উপর প্রতিপক্ষরা জোর-জুলুম করে আসছে। এরই জের ধরে তার ঘর ভাঙচুর করে। এ ঘটনায় থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ