Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না মাশরাফি

ম্যাচ ফি বাড়ল মুশফিক-তামিমদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশের ক্রিকেটপাড়ায় মাশরাফি মুর্তজার অবসর নিয়ে গুঞ্জণের শেষ নেই। এবার হয়তো সেই গুঞ্জণ আরও পোক্ত করলেন ওয়ানডে দলের অধিনায়ক নিজেই। এরই মাঝে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে তার নাম না রাখার অনুরোধ করেছেন মাশরাফি বিন মুর্তজা। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামের বিসিবি ভবনে গতকাল এক সংবাদ সম্মেলনে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানান। গত বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন মাশরাফি। সেই চোট তাকে ভোগায় পুরো বিশ্বকাপে। স্বাভাবিকভাবে বোলিংয়েও পড়ে তারপ্রতিফলন। ছন্দে ছিলেন না টুর্নামেন্ট জুড়েই। বিশ্বকাপের পর নতুন করে আবারও চোট পান হ্যামস্ট্রিংয়ে। ছিটকে যান শ্রীলঙ্কা সফর থেকে।

দীর্ঘ পাঁচ মাস পর বঙ্গবন্ধু বিপিএল দিয়ে মাঠে ফেরেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক। আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। আইসিসির ভবিষ্যৎ সফর স‚চী অনুযায়ী এই সফরে ওয়ানডে না থাকলেও ৫০ ওভারের সিরিজ যোগ করার সম্ভাবনা প্রবল। শেষ পর্যন্ত ওয়ানডে যোগ হলে এবং দলে সুযোগ মিললে খেলার ইচ্ছার কথা তিনদিন আগে বিপিএলের ম্যাচের পর জানান তিনি। পাশাপাশি এটাও জানান যে এখনই তার থামার ভাবনা নেই।

টেস্ট ক্রিকেটের উন্নয়েনর কথা চিন্তা করে ম্যাচ ফি এক লাফে প্রায় ৫০ ভাগ বাড়িয়েছে বিসিবি। আগে যেখানে ম্যাচ প্রতি ক্রিকেটাররা পেতেন ৪ লাখ টাকা করে সেখানে এখন থেকে ৬ লাখ টাকা করে পাবেন। ম্যাচ ফি বেড়েছে ওয়ানডে আর টি-টোয়েন্টিতেও। ওয়ানডেতে আগে যেখানে ২ লাখ করে পেতেন এখন থেকে পাবেন ৩ লাখ এবং আগে টি-টোয়েন্টিতে ১ লাখ ২৫হাজার টাকার বদলে এখন ম্যাচ প্রতি ২লাখ টাকা করে পাবেন মুমিনুল, মুশফিকরা।

পাপন বলেন, ‘আমরা ম্যাচ ফি বাড়িয়েছি। এর মধ্যে বেশি বেড়েছে টেস্টে। এখন আমরা নতুন যেটা প্রস্তাব করেছি সেটাতে ২ লাখ টাকা টি-টোয়েন্টিতে, প্রতিটি খেলোয়াড় প্রতিটি ম্যাচে পাবে। ৩ লাখ টাকা পাবে ওয়ানডেতে। আর টেস্টের জন্য পাবে প্রতি ম্যাচে ৬ লাখ টাকা। টেস্টে আমরা ৫০ ভাগ বাড়িয়েছি। আগে ছিল ৪ লাখ টাকা।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফি

২০ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন