Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আধুনিক শহর গড়তে ইশরাককে ভোট দিন---- ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকাকে আধুনিক শহর হিসেবে গড়তে ঢাকা সিটি করপোরেশন দক্ষিণে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ারকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আজকে ঢাকা শহরের চিত্র হল যানজটে মানুষ চলতে পারে না। এই ঢাকা শহর পৃথিবীর সবচাইতে বেশি বায়ু দূষণের নগরী হিসেবে পরিচিত হয়েছে। 

গত ১০ বছরে ঢাকা মহানগরী বসবাস উপযোগী হিসেবে সারা পৃথিবীর মানচিত্রে চিহ্নিত হয়েছে। আমরা এই ঢাকা শহরকে দূষণমুক্ত করতে চাই যানজটমুক্ত করতে চাই আধুনিক শহরে পরিণত করতে চাই এবং বসবাস উপযোগী ঢাকা বিনির্মাণ করতে চাই। এই উদ্দেশ্যকে সামনে নিয়ে বাংলাদেশ জাতীয়বাদী দল একজন তরুণ ও শিক্ষিত যুবক ইশরাক হোসেনকে মনোনয়ন দিয়েছে। গতকাল রোববার দুপুরে রাজধানীর জর্জকোট এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ইশরাক হোসেনের প্রচারণাকালে তিনি এসব কথা বলেন।
সারাদেশের ন্যায় ঢাকাবাসী ও পরিবর্তন চায় আর এই পরিবর্তনের লক্ষ্যে ইশরাক হোসেনকে ধানের শীষে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করবেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস বলেন, আমরা বিএনপি ইশরাক হোসেনকে মনোনয়ন দেওয়ার কারণ হলো তিনি একজন প্রকৌশলী। তার বাবা অবিভক্ত ঢাকার সাবেক সফল মেয়র। আমি মির্জা আব্বাসও অবিভক্ত ঢাকার মেয়র ছিলাম, তিনি বাবা চাচা কে দেখছেন, ঢাকাতেই জন্মগ্রহণ করেছেন এবং ঢাকাতেই বেড়ে উঠেছেন এ কারণে ঢাকার সকল সমস্যাগুলো তার জানা আছে একটি আধুনিক শহর কিভাবে করতে হয় তা তিনি পরিবার থেকে শিখেছেন এবং তার প্রাতিষ্ঠানিক শিক্ষা থেকে শিখেছেন। তিনি জানেন কিভাবে একটি আধুনিক শহর গড়তে হয়।
ইশরাক হোসেন নগরবাসীর কাছে ভোট চেয়ে বলেন বিগত ১৩ বছরে মেয়রগণ ঢাকাকে বসবাসের অযোগ্য নগরীতে পরিণত করছেন। এখান থেকে পরিত্রাণ পেতে হলে ধানের শীষে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। তবেই গণতন্ত্র ফিরে আসবে দেশনেত্রী গণতন্ত্রের মাতা মুক্তি পাবেন।
এ সময় আরো ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, মীর সরাফত আলী সপু, ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহসান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি'র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ