Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রহসনের শেষ দেখতে চাই, চট্টগ্রাম-৮আসনে ধানের শীষের প্রার্থী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ৪:১৩ পিএম | আপডেট : ৪:২২ পিএম, ১৩ জানুয়ারি, ২০২০

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে উপ-নির্বাচনে ভোটের নামে প্রহসন হচ্ছে উল্লেখ করে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান বলেছেন, এখনও ভোট বর্জন নয়, প্রহসনের শেষ দেখতে চাই। সোমবার বিকেল ৩টায় নগরীর নাসিমন ভবনে মহানগর বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
নির্বাচনে ভোটগ্রহণ শুরুর পর থেকে নানা অনিয়ম হয়েছে অভিযোগ করে তিনি নির্বাচন স্থগিত রাখার দাবি জানান। একই দাবিতে তিনি নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান। তিনি বলেন, ভোট শুরুর আগেই নৌকার সমর্থক ক্যাডার, অস্ত্রধারী ও বহিরাগতরা ভোট কেন্দ্রের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। তারা ১৭০ কেন্দ্রের মধ্যে ১২০টি দখলে নেয়।
ভোট কেন্দ্র এলাকা দখলে নিয়ে ককটেলবাজি, দেশি অস্ত্রের মহড়া দিচ্ছে। কেন্দ্র এলাকায় মিছিল করছে। বিএনপির কর্মী সমর্থক ও ভোটারদের বের করে দিচ্ছে। বার বার অভিযোগ দিয়ে কোন প্রতিকার মিলেনি অভিযোগ করে তিনি বলেন, অথর্ব নির্বাচন কমিশন আর দলবাজ প্রশাসন মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়ার এই মহড়ায় শামিল হয়েছে।
আওয়ামী লীগ সরকার এবং ব্যর্থ নির্বাচন কমিশনের অধীনে দেশে কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়-তা আবারও প্রমাণিত হয়েছে। এতকিছুর পরও কেন নির্বাচন বর্জন করছেন না-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইভিএম এর মাধ্যমে কিভাবে জালিয়াতি করা হয় তার শেষ দেখার জন্য আমরা অপেক্ষা করছি। দুপুর ১২টায় নির্বাচন কমিশন জানিয়েছে ২০ শতাংশ ভোট হয়েছে। দেখা যাক তারা কি করে।
সংবাদ সম্মেলনে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সেক্রেটারি আবুল হাশেম বকর, মাহবুবুর রহমান শামীম, ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ-নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ