Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

চট্টগ্রামে সব ভোটকেন্দ্র দখল করে নিয়েছে আ’লীগ ক্যাডাররা -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ৪:১৮ পিএম | আপডেট : ৪:২৬ পিএম, ১৩ জানুয়ারি, ২০২০
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনের ভোটকেন্দ্র আওয়ামী-যুবলীগ-ছাত্রলীগের ক্যাডাররা দখল করে নিয়েছে। সেখানে ১৭০টি ভোটকেন্দ্র নির্বাচন হচ্ছে, কিন্তু বেলা ১১টার মধ্যে সবগুলো কেন্দ্র দখল নিয়ে ধানের শীষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে।
সোমবার দুপুরে হাতিরপুল এলাকায় ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন।
তিনি বলেন, ভোটকেন্দ্র দখল করাই হচ্ছে আওয়ামী নির্বাচনের সংস্কৃতি। ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনে কী পরিস্থিতি হবে তা নিয়ে জনগণ গভীরভাবে উদ্বিগ্ন।
‘জাতীয় নির্বাচনের মতো ঢাকা সিটি নির্বাচনেও ভোটাধিকার কেড়ে নিতে সরকার বিভিন্ন নীলনকশা করছে’, যোগ করেন রিজভী।
তিনি বলেন, ভোটগ্রহণে ইভিএম পদ্ধতি বিশ্বের প্রায় সবদেশেই প্রত্যাখ্যাত। তবে জালিয়াতির মেশিন ইভিএমের মাধ্যমে ঢাকা সিটি নির্বাচনে ভোটগ্রহণে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাসহ কমিশনের সদস্যদের তোড়জোড় প্রমাণ করে তারা আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের বিজয়ী করতে চান।
রিজভী বলেন, সোমবার চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে বিষয়টি পরিষ্কার হয়েছে, সেখানে সকাল থেকে কে এম নুরুল হুদা মার্কা নির্বাচন শুরু হয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন