Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আমিরের ছয় উইকেট, ফাইনালে খুলনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১০:২৪ পিএম

ব্যাটহাতে গত ম্যাচের মতই জ্বলে উঠলেন নাজমুল হোসেন শান্ত। তার অপরাজিত ৭৮ রানে ভর করে ১৫৮ রান তুলল খুলনা টাইগার্স। পরে বল হাতে শুরু থেকেই রাজশাহী রয়্যালসকে চেপে ধরেছেন মোহাম্মদ আমির। মাত্র ১৭ রানে ছয় উইকেট তুলে নিয়ে ভেঙে দিয়েছেন রাজশাহীর ভিত। শেষ পর্যন্ত আর পেরে উঠতে পারেনি শোয়েব মালিকের দল। ২৭ রানে রাজশাহীকে হারিয়ে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দল হিসেবে ফাইনালে উঠল মুশফিকুর রহিমের দল।

গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক শোয়েব মালিক। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। তৃতীয় ওভারে মেহেদী হাসান মিরাজ ও রাইলি রুশোকে ফিরিয়ে দেন মোহাম্মদ ইরফান। পয়েন্টে তাইজুল ইসলামের হাতে জীবন পাওয়া মিরাজ ধরা পড়েন সিøপে, শূন্য রানে রুশো ক্যাচ দেন কামরুল ইসলাম রাব্বিকে। প্রমোশন পেয়ে চারে নামা শামসুরের সঙ্গে ধীরে ধীরে জমে যায় শান্তর জুটি। রবি বোপারার বলে শামসুরের বিদায়ে ভাঙে ৭৮ রানের জুটি। ডানহাতি এই ব্যাটসম্যান ৩১ বলে করেন ৩২। রানের গতি বাড়ানোর চেষ্টায় ছিলেন মুশফিক। শেষ পর্যন্ত ১৬ বলে ২১ রান করে মাঠ ছেড়ে যান খুলনা অধিনায়ক। ৫৭ বলে সাত চার ও চার ছক্কায় ৭৮ রানে অপরাজিত থাকেন শান্ত। শেষের দিকে একটি করে ছক্কা ও চারে ৫ বলে ১২ রানের ইনিংসে দলের রান দেড়শ পার করেন নাজিবউল্লাহ জাদরান। আঁটসাঁট বোলিংয়ে ১৩ রানে ২ উইকেট নেন ইরফান। বোপারা ২৪ রানে নেন একটি।

১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রাজশাহীর ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নেন মোহাম্মদ আমির। পাকিস্তানি এই বাঁহাতি পেসারের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি লিটন দাস-আফিফ হোসেন-অলক কাপালি-আন্দ্রে রাসেলরা। এরপর রবি ফ্রাইলিঙ্ক ও শহীদুল ইসলামের ১টি করে উইকেট শিকারে স্কোর বোর্ড হয়ে যায়-৩৩/৬। এরপর আর পেরে উঠতে পারেনি দলটি। যা একটু চেষ্টা করেছেন মালিক (৮০)। তবে তা ব্যবধান কমিয়েছে ঠিকই, জয়ের জন্য যথেষ্ঠ ছিলনা। ১৩১ রানেই আটকে যায় রাজশাহী। আমির সর্বোচ্চ ছয়টি উইকেট পান। মিরাজ দুটি এছাড়া ফ্রাইলিঙ্ক ও শহীদুল একটি করে উইকেট পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

১২ সেপ্টেম্বর, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ