Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সাঈদ খোকনের শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত করায় গতকাল সোমবার দুপুরে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। গণমাধ্যমে প্রকাশের জন্য ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়ের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ, ডিএসসিসি মেয়র পদে ফের নির্বাচন করার জন্য মনোনয়ন না পাওয়া সাঈদ খোকনকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য করেছে আওয়ামী লীগ। গত রোববার আওয়ামী লীগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে সাঈদ খোকনকে দলের কার্যনির্বাহী সদস্য করার বিষয়টি জানানো হয়।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়ার সই করা প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত দলের ২১তম জাতীয় কাউন্সিলে দেওয়া ক্ষমতাবলে মোহাম্মদ সাইদ খোকনকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে মনোনীত করেছেন।
অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং অবিভক্ত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ২০১৫ সালে ডিএসসিসির মেয়র নির্বাচিত হন। এবারের নির্বাচনে তার পরিবর্তে আওয়ামী লীগ ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে মেয়র পদে মনোনয়ন দিয়েছে।

ডিএসসিসির মেয়র সাঈদ খোকন এর আগে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। ঢাকা মহানগর বিভক্ত হওয়ার পর ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সদ্য বিদায়ী কমিটিতে তিনি ছিলেন এক নম্বর কার্যনির্বাহী সদস্য। ###

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন