Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে ঘোষণা ছাড়াই রাস্তা বন্ধ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

নোটিশ ছাড়াই সিলেট নগরীর দুইটি রাস্তা বন্ধ করে দিয়েছে সিলেট সিটি করপোরেশন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। কালভার্ট নির্মাণের জন্য নগরীর বারুতখানা পয়েন্ট থেকে জিন্দাবাজার পয়েন্ট সড়ক এবং নাইওয়রপুল থেকে ধোপাদিঘীরপাড় সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। গত রোববার রাতে এই দু’টি সড়কের মাঝামাঝি অবস্থিত কালভার্ট নির্মাণের জন্য ভেঙে দেয়া হয়।
রাস্তা কেটে ফেলায় এই সড়কে যানবাহন চলাচল বন্ধ হওয়ার পাশাপাশি পথচারী চলাচলেও বিঘœ ঘটছে। পথচারী লোকজন কালভার্টের উপর বাঁশের চাটাই ফেলে চলাচল করছেন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ব্যস্ততম এই এলাকার বাসিন্দা ও ব্যবসায়ীরা। এদিকে হঠাৎ করেই কোন নির্দেশনা ছাড়া গুরুত্বপূর্ণ এ রাস্তা বন্ধ করে দেওয়ায় নগরবাসীকে ব্যবহার করতে হচ্ছে বিকল্প সড়ক। ফলে এই সড়কের সাথে সংযুক্ত সওদাগর টুলা, জেলেেরাড, হাওয়া পাড়া, তাঁতী পাড়া ও বারুতখানা থেকে লালবাজার যাওয়ার সরু রাস্তায় সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। এতে যানবাহন চলাচলে যেমন অসুবিধা হচ্ছে তেমনি ওই এলাকার ব্যবসায়ীরাও ক্ষতির সম্মুখীন হচ্ছেন। যানজট থেকে মুক্তি ও ব্যবসায়ীদের ক্ষতি থেকে রক্ষা করতে খুব দ্রæত কাজ শেষ করে সড়কে যান চলাচলের উপযোগী করে দিতে ব্যবসায়ীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহŸান জানিয়েছেন। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, যত দ্রæত সম্ভব সড়ক দু’টি যান চলাচলের জন্য খুলে দেয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ