Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

স্কুলছাত্রীকে পিষে মারল ঘুমন্ত ট্রাকচালক

বিভিন্ন স্থানে নিহত আরে ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

মেধা তালিকায় ৫ম হওয়া স্কুলছাত্রী তিথি পালকে পিষে দিলেন ঘুমন্ত ট্রাকচালক। গতকাল ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছে রূপা চক্রবর্তী (১০) নামে আরেক শিক্ষার্থী। তারা দুজনই এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিএসসি) গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছিল। এর মধ্যে উপজেলায় মেধা তালিকায় ৫ম স্থান অর্জন করেছিল তিথি পাল। এছাড়া গতকাল দেশের বিভিন্ন স্থানে আরো ৯জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে রাজশাহীতে ২, সিলেট, নওগাঁ, সাতক্ষীরা, কালীগঞ্জ, বদরগঞ্জ, ভ‚ঞাপুর ও ছাতকে একজন করে।
ময়মনসিংহ : ময়মনসিংহের গৌরীপুরে কোচিংয়ে যাওয়ার পথে বালু বোঝাই ট্রাকের চাকায় পিষ্ঠ হয়ে ঘটনাস্থলে নিহত হয়েছে তিথি পাল(১৩) নামের মেধাবী এক শিক্ষার্থী। গতকাল সোমবার সকালে ৭টার দিকে পৌর শহরের মধ্যবাজার পুরাতন সোনালী ব্যাংক এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় গুরুতর আহত হয় তিথি পালের বান্ধবী রূপা চক্রবর্তী।
সে উপজেলার কালিখলা শ্রীশ্রী লোকনাথ ব্রহ্মচারী মন্দিরের কর্তা উত্তম চক্রবর্তীর কন্যা। তার বাড়ি নেত্রকোনার সুসং দুর্গাপুরে। এ ঘটনার খবর পেয়ে বিক্ষুব্ধ হয়ে উঠে নিহতের সহপাঠী ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা বিক্ষোভ মিছিল করে জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্গাপুর থেকে কিশোরগঞ্জগামী বালু বোঝাই ট্রাকের চালক হুমায়ুন মিয়া (৩০) পৌর শহরের হারুন পার্ক এলাকায় এসে চলন্ত গাড়িতে ঘুমিয়ে যায়। এ সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে চলতে থাকে। এক পর্যায়ে ট্রাকটি রাস্তার পাশে নেমে গেলে এ দুর্ঘটনা ঘটে।
রাজশাহী : রাজশাহী নগরীতে অ্যাম্বুলেন্স ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর নওদাপাড়া বাস টার্মিনাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-ঠিকানা পাওয়া যায়নি। তবে সবাই অটোরিকশার যাত্রী ছিলেন বলে জানিয়েছে পুলিশ। নগরীর শাহমখদুম থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, নগরীর আমচত্বর-বেলপুকুর বাইপাস সড়কে নওদাপাড়া বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় অ্যাম্বুলেন্স ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় এক নারীসহ পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। অন্যরা চিকিৎসাধীন।
সিলেট : সিলেটের বিশ্বনাথে লেগুনার ধাক্কায় মোটরসাইকেল আরোহী এমসি কলেজের শিক্ষার্থী শোভন নন্দী (১৭) নিহত হয়েছেন। একই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আকাশ ঘোষ (১৭) নামে এমসি কলেজের আরেক শিক্ষার্থী। গতকাল দুপুর সোয়া একটার দিকে উপজেলার দিঘলী কাজিবাড়ি এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে বলে জানান বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম মুসা।
নওগাঁ : নওগাঁর পোরশায় ইঞ্জিন চালিত ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় জুয়েল(২৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত জুয়েল উপজেলার মিছিরা মলপাড়া গ্রামের আজিজুলের ছেলে এবং আহত মজিবর একই গ্রামের মৃত সোবহানের ছেলে।
সাতক্ষীরা : সাতক্ষীরার বাইপাস সড়কে তেলবাহি পিকআপের ধাক্কায় এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ১ টার দিকে সদরের বকচরা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। জনতা দুর্ঘটনা কবলিত ট্রাক ও চালককে আটক করে পুলিশে দিয়েছে। নিহতের নাম জাহিদুল ইসলাম (২৫)।
বদরগঞ্জ (রংপুর) : রংপুরের বদরগঞ্জে জমি চাষ করতে গিয়ে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মানিক মিয়া(৫৫)নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার কুতুবপুর ইউপির নাগেরহাট কাচারির পাথার নামক স্থানে এ ঘটনা ঘটে। মানিক মিয়া নাগেরহাট এলাকার ডাঙ্গলটারি গ্রামের সোলায়মান আলির ছেলে।
কালীগঞ্জ (গাজীপুর) : গাজীপুরের কালীগঞ্জে দুই বাসের চাপায় এক বৃদ্ধার (৬২) মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে পৌরসভার বাজার এলাকার বাসস্ট্যান্ডে কালীগঞ্জ ট্রান্সপোর্ট লিমিটেডের (কেটিএল) দুই বাসের চাপায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বৃদ্ধার নাম অঞ্জু রানী দাস। তিনি কালীগঞ্জ পৌর এলাকার মুনশুরপুর গ্রামের মৃত পরেশ চন্দ্র দাসের স্ত্রী।
ভ‚ঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ভ‚ঞাপুর-তারাকান্দি সড়কের বীর তাড়াই নামক স্থানে গতকাল ট্রাকের চাপায় পিষ্ট হয়ে রাবেয়া বেগম (৩৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।
ছাতক (সুনামগঞ্জ) : সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহা-সড়কে গতকাল সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রের মৃত্যু হয়েছে। নিহত কলেজছাত্র নন্দি ছাতকের গোবিন্দগঞ্জস্থ জোনাকী ফটোস্টুডিওর মালিক মৃত শুভাষ নন্দির পুত্র ও সিলেট সরকারি কলেজের অধ্যয়নরত ছাত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিভিন্ন স্থান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ