Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইজতেমা ময়দান হস্তান্তর

দ্বিতীয় পর্ব শুরু শুক্রবার

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:১১ এএম

টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা প্রথম পর্বের আখেরি মোনাজাতের পর গতকাল সন্ধ্যায় স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে মাঠ হস্তান্তর করেছেন প্রথম পর্বের আয়োজক কমিটি। পরে স্থানীয় প্রশাসন দ্বিতীয় পর্বের আয়োজক কমিটির অন্যতম মুরুব্বি ওয়াসেকুল ইসলামের কাছে ইজতেমা মাঠ বুঝিয়ে দেন। প্রথম পর্বের ইজতেমা শেষ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে পুরো ময়দান খালি করে দেয়ার নির্দেশ দিয়েছিলেন স্থানীয় পুলিশ প্রশাসন। এই নির্দেশ মোতাবেক প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষে মুসল্লিরা ২৪ ঘণ্টার আগেই ইজতেমা ময়দান ত্যাগ করেন।

মাঠ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- গাজীপুর জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম, এডিএম শাহিনুর ইসলাম, সহকারী ভ‚মি কমিশনার গোলাম মোরশেদ খান, ডিসি ক্রাইম শরিফ উদ্দিন, ডিবির মনজুরুল আলম, প্রথম পর্ব ইজতেমার আয়োজক কমিটির অন্যতম মুরুব্বি ইঞ্জিনিয়ার মেজবাহ উদ্দিন, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান এবং গাজীপুর সিটি কর্পোরেশনের কর্মকর্তা সোহরাব হোসেন প্রমুখ।
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম জানান, প্রথম পর্ব শেষে দ্বিতীয় পর্ব অনুষ্ঠানে বিশ্ব ইজতেমা ময়দানের ময়লা-আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন করতে ২৯টি বর্জ্য পরিবহন গাড়ি এবং আড়াইশ’ পরিচ্ছন্ন কর্মী ইজতেমা ময়দানে কাজ করছে। আগামী বৃহস্পতিবারের আগেই মাঠ পরিষ্কার করে মুসল্লিদের জন্য প্রস্তুত করা হবে। আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।



 

Show all comments
  • আবু সলেমান ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪৩ এএম says : 0
    হেফাজতে ইসলাম হক দাবি করেছেন তখন আল্লাহ্ বলেছেন তাহলে পরীক্ষা দেও আল্লাহ্ পরীক্ষা ছাড়া কাউকে জাননাত দিবে না তখন হেফাজত পরীক্ষা দেওয়ার জন্য শাফলা চত্বরে গেছে খাইছে গুলি আবার যদি ঈমানের পরীক্ষা দিতে যায় তাহলে আবার ও গুলি খাবে হেফাজতের 13/ দফা দাবি ছিল এখন চরমোনাই যদি হক হয়ে থাকে তাহলে ঈমানের পরীক্ষা দিতে হবে হেফাজতের 13/ দফা দাবি নিয়ে ময়দানে আসলে চরমোনাই খাবে গুলি তাহলে ওরা কি ভাবে হক হয় ওদের কাছে কোন দফা নাই তাই ওরা বাতিল
    Total Reply(0) Reply
  • আবু সলেমান ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪৪ এএম says : 0
    সাংবাদিক মুর্খ নয় মুর্খ তোমরা, তোমরা নিজেরা মারামারি করে লোক মেরে ফেলো। তোমরা যদি যুবায়ের পন্থী বা সাদ পন্থী না হবে মারলে কাদের??? তোমরা মসজিদে পিকনিক করে বেড়াও
    Total Reply(0) Reply
  • ফখরুল ইসলাম ১৪ জানুয়ারি, ২০২০, ১:৪৪ এএম says : 0
    গর্তে না পড়লে এই পাকিস্তান বাংলাদেশের দিকে ভুলেও ফিরে তাকাতোনা। বাংলাদেশকে তাদের দরকার যাতে পাকিস্তান 'নিরাপদ' এর পক্ষে যুক্তি বাড়ে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ব ইজতেমা

১৪ জানুয়ারি, ২০২০
১২ জানুয়ারি, ২০২০
১১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ