Inqilab Logo

ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারওয়ার আলী হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ১২:১১ এএম

মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীকে সপরিবার হত্যাচেষ্টার ঘটনায় মো. ফরহাদ নামের একজনকে গ্রেফতার করেছে পিবিআই। গতকাল বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে পিবিআই ঢাকা মেট্রো অফিসে সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান এসএস বশির আহমেদ।

তিনি জানান, গতকাল ভোরে রাজধানীর উত্তরা এলাকা থেকে ফরহা দকে গ্রেফতার করা হয়েছে। তার গ্রামের বাড়ি নেত্রকোনার কলমাকান্দা। তবে এ ঘটনার সাথে সাতজন জড়িত রয়েছেন। তাদের গ্রেফতার করতে অভিযান অবহ্যাত আছে। তবে এ ঘটনার মূল পরীকল্পনাকারী সারওয়ার আলীর স্ত্রীর সাবেক গাড়ি চালক নাজমুল।

বশির আহমেদ জানান, গ্রেফতার ফরহাদ দিন মজুর হিসেবে কাজ করে। গত ৩ জানুয়ারি তাকেসহ আরও একজনকে দৈনিক ৫০০ টাকা চুক্তিতে কাজে নেওয়া হয়। পরে এ চক্রে আরও চারজন যোগ হয়ে আশকোনার একটি রেস্টুরেন্টে ডাকাতির পরিকল্পনা করে। ঘটনার দিন বিকালেও আশকোনার রোজ ভ্যালি হোটেলের ৩০৩ নম্বর কক্ষে সাত জন পরিকল্পনা করে এবং সন্ধ্যার পর ঘটনাস্থলে যায়। ডাকাতির উদ্দেশ্যেই এ ঘটনা ঘটিয়েছে বলে জানান পিবিআই’র ওই কর্মকর্তা। উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রাতে সারওয়ার আলীর বাড়িতে ঢুকে তাকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। সারওয়ার আলী ছায়ানটের নির্বাহী সভাপতি ও চিকিৎসক। প্রথমে তিনি ধারণা করেছিলেন জঙ্গিগোষ্ঠী এই কাজ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ