Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

মার্চে শুরু হচ্ছে কর্ণফুলী টানেলের নির্মাণ কাজ-ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মার্চে কর্ণফুলী টানেলের নির্মাণ কাজ শুরু হচ্ছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রাম বদলে যাবে। সরকার চট্টগ্রামসহ সারা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। নিজস্ব অর্থে পদ্মাসেতুর কাজ শুরু করে আমরা প্রমাণ করেছি, আমরাও অনেক কিছু করতে পারি। অর্থনীতির সকল সূচকে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ আরও এগিয়ে যাবে।
তিনি গতকাল (রোববার) নগরীর পাঁচতারকা হোটেল র‌্যাডিসন বøু চিটাগাং বে ভিউর মেজবান হলে অনুষ্ঠিত ইয়থ কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দেশের প্রথম ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন ও চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির শতবর্ষ পূর্তি উপলক্ষে পাঁচ দিনের কর্মসূচির অংশ হিসেবে এ কনফারেন্সের আয়োজন করা হয়।
কনফারেন্সের প্রশ্নোত্তর পর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিআরটিসি বাস চালুর দাবি জানান। একই সঙ্গে নগরীতে নারী বাস চালুরও দাবি ওঠে। মন্ত্রী চবি-নিউমার্কেট রুটে আজ সোমবার থেকে বিআরটিসির এক জোড়া বাস যাতায়াত করবে বলে ঘোষণা দেন।
চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে ইয়থ কনফারেন্সে বক্তব্য রাখেন সাবেক মুখ্য সচিব আবদুল করিম, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ প্রমুখ। সঞ্চালনায় ছিলেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্চে শুরু হচ্ছে কর্ণফুলী টানেলের নির্মাণ কাজ-ওবায়দুল কাদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ