Inqilab Logo

ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ক্রিকেটে ফিরছেন ম্যাক্সওয়েল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ৪:০৭ পিএম

স্বেচ্ছোয় মানসিক অবসাদের কারণে ক্রিকেট থেকে সাময়িক অবসর নিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে বিরতি শেষে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। ফেব্রুয়ারিতে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে অজিরা। সেই দলে ফিরবেন ম্যাক্সওয়েল।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের মাঝপথে ক্রিকেট থেকে সরে দাঁড়ান ম্যাক্সওয়েল। নিজেকে সরিয়ে নেওয়ার কারণ হিসেবে তিনি জানিয়েছেন, মানসিক অবসাদের কারণেই বিরতিতে যাচ্ছেন।

মূলত বান্ধবীর পরামর্শেই গ্লেন বিরতিতে যান। এ কারণে বান্ধবীকে বিশেষভাবে ধন্যবাদও জানিয়েছেন। গ্লেন বলেন, ‘আসলে আমি একটা ঘোরের মধ্যে দিয়ে যাচ্ছিলাম। আমার পার্টনার (বান্ধবী) এই ব্যাপারটি প্রথম খেয়াল করে। সে আমাকে পরামর্শ দিয়েছিল মাঠের বাইরে কিছু দিন সময় কাটানোর। আমি জানি তার এই পরামর্শ দেওয়াটা সহজ ছিল না। কারণ আমি নিজের সিদ্ধান্তে অটল থাকতে পছন্দ করি। কিন্তু আমারও মনে হলো, তার পরামর্শ আমার গ্রহণ করা উচিত। আমি বিশেষভাবে তাকে ধন্যবাদ জানাতে চাই। সে আমার কাঁধ থেকে বেশ বড় একটা দায়িত্বের বোঝা নামিয়ে দিয়েছিল। আমি ক্রিকেট অস্ট্রেলিয়াকে ধন্যবাদ জানাই। তারা আমার পাশে ছিল।’

ম্যাক্সওয়েলের সুস্থতা এবং তাকে পুনরায় খেলায় ফিরিয়ে আনতে ক্রিকেট ভিক্টোরিয়ার সাপোর্টিং স্টাফের সঙ্গে এক হয়ে কাজ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে ৭ টেস্ট, ১১০ ওয়ানডে ও ৬১ টি-টোয়েন্টি খেলা ম্যাক্সওয়েল দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ