Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

পদোন্নতির দাবিতে বিএসএমএমইউ চিকিৎসদের পুনঃস্মারকলিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ৬:১৮ পিএম

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক পোস্ট গ্রাজৃুয়েট মেডিকলে অফিসার (দক্ষ সার্জন ও মেডিসিন বিশেষজ্ঞ) পদোন্নতির দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর দ্বিতীয়বারের মত স্মারক লিপি দিয়েছেন। প্রায় দেড় যুগের বেশি সময় ধরে পদোন্নতি বন্ধ থাকায় এর আগে গত ১ ডিসেম্বর ২০১৯ বিএসএমএমইউ’র মেডিসিন, নিউরোমেডিসনি, নিউরোলজি, নিউরো সার্জারী, গাইনি, কার্ডিওলজি, অর্থোপেডিকস, রিউম্যোটোলজিসহ প্রায় ৫৪টি বিভাগের চিকিৎসকরা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বরারবর এই স্মারক লিপি প্রদান করেন। ভিসির পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সব সিন্ডিকেট সদস্যদের কাছেও স্মারকের অনুলিপি প্রদান করেন। সে সময় বিএসএমএমইউ ভিসি বিষয়টিকে সবোর্চ্চ গুরুত্ব দিয়ে সিন্ডিকেট সভায় এজেন্ডা হিসেবে উপস্থাপনের আশ্বাস দেন।

এ ধারাবাহিকতায় মঙ্গলবার (১৪ জানুয়ারি) শুরু হওয়ার বিএসএমএমইউ’র সিন্ডিকেট বৈঠকের সভা কক্ষের সামনে পদোন্নতি বঞ্চিত দুই শতাধিক চিকিৎসক অবস্থান কর্মসূচী পালন করে সিন্ডিকেট সদস্যদের কাছে পুনরায় স্মারকলিপি দেন। এ সময় তাদের পদোন্নতির ব্যাপারে ভিসিসহ সব সদস্যদের কাছে অনুরোধ জানিয়ে দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণের আহ্বান করেন। প্রসঙ্গত, ২০০৯ সালে বিশ্ববিদ্যালয়য়ের একটি সিন্ডিকেট বৈঠক বিএসএমএমইউ’র বিধিমালা থেকে চিকিৎসকদের পদোন্নতি সংক্রান্ত ১৯৯৯ সালের নিতীমালাটি বাদ দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ