Inqilab Logo

ঢাকা, বুধবার , ২৯ জানুয়ারী ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ০৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক সভাপতি মরহুম মাওলানা এম এ মান্নান (রহঃ) এর ওফাৎ বার্ষিকী উপলক্ষে ইসালে সাওয়াব ওয়াজ ও দোয়া মাহফিল আয়োজনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২০, ৮:০৮ পিএম | আপডেট : ৭:২৯ পিএম, ১৭ জানুয়ারি, ২০২০

দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সাবেক সভাপতি, দৈনিক ইনকিলাবের প্রতিষ্ঠাতা, সাবেক ধর্ম ও ত্রাণ মন্ত্রী মরহুম মাওলানা এম এ মান্নান (রহঃ) এর ১৪ তম ওফাৎ বার্ষিকী উপলক্ষ্যে যথাযথ মর্যাদার সাথে ইসালে সাওয়াব ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। ২০০৬ সালের ০৬ ফেব্রুয়ারি সারাদেশের মাদরাসা শিক্ষক-কর্মচারী, আলম ওলামা, পীর মাশায়েখদের কাঁদিয়ে চির নিদ্রায় চলে যান এই কিংবদন্তি ইসলামি চিন্তাবিদ ও প্রখ্যাত আলেম। সেই থেকে প্রতিবছর এই দিনে মাদরাসা শিক্ষক-কর্মচারী এবং সর্বস্তরের আলেমগণ শ্রদ্ধাভরে তাঁকে স্বরণ করে থানা, উপজেলা, জেলা, মহানগরী ও কেন্দ্রিয় পর্যায়ে ইসালে সাওয়াব মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আসছে ০৬ ফেব্রুয়ারী দেশব্যাপী তৃনমূল থেকে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত সর্বস্তরের নেতৃবৃন্দের স্বস্ব এলাকা ভিত্তিক ইসালে ছওয়াব ওয়াজ ও দোয়া মাহফিল আয়োজনের লক্ষ্যে গত সোমবার সংগঠনের কেন্দ্রিয় কার্যালয়ে মহাসচিব আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়, কেন্দ্রীয় ইসালে সাওয়াব মাহফিল জমিয়াতুল মোদার্রেছীন ঢাকা মহানগরীর উদ্যোগে ০৬ ফেব্রুয়ারী সকাল ১০ ঘটিকায় কেন্দ্রীয় কার্যালয় মহাখালীস্থ মসজিদে গাউছুল আজম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। এছাড়া সারা দেশের সকল মাদরাসা ও সর্বস্তরের জমিয়াত কমিটিকে একই দিনে নিজনিজ সুবিধামত সময়ে দোয়া মাহফিলের আয়োজন করার জন্য সকলের প্রতি আহবান জানানো হয়। কেন্দ্রিয় ইসালে সাওয়াব ওয়াজ ও দোয়া মাহফিল সুষ্ঠভাবে সম্পন্নের জন্য ০৯ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন, জমিয়াতুল মোদার্রেছীনের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা আ খ ম আবুবকর সিদ্দীক, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক, সহকারী মহাসচিব অধ্যক্ষ ড. মাওলানা নজরুল ইসলাম আল-মারুফ, দপ্তর সম্পাদক অধ্যক্ষ মাওলানা এজহারুল হক, অধ্যক্ষ মাওলানা মোঃ রেজাউল হক, অধ্যক্ষ ড. মাওলানা মোঃ আবু ইউছুফ, অধ্যক্ষ মাওলানা মোঃ মুস্তাফিজুর রহমান, অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোঃ ছাদেক হাসান, অধ্যক্ষ মাওলানা জাহাঙ্গীর আলম মজুমদার, অধ্যক্ষ এইচ এম গোলাম মাহবুবব, অধ্যক্ষ মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা মোঃ ছিদ্দিকুল্লাহ পাটোয়ারী, মাওলানা বরকত উল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ