Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অজ্ঞাত ৫ শতাধিক ব্যক্তির নামে মামলা

অভয়নগরে গণপিটুনিতে নিহত ৩

অভয়নগর (যশোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

যশোরের অভয়নগরের প্রেমবাগে গত সোমবার গণপিটুনিতে গরু চোর নিহতের ঘটনায় হত্যা ও চুরির পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। তিন গরু চোর নিহত হওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে অভয়নগর থানায় অজ্ঞাত ৪/৫শ’ ব্যাক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছে।
অপরদিকে গরু চুরির ঘটনায় গাইদ গাছি গ্রামের খোরশেদ আলম বাদী হয়ে ১৪/১৫জনকে আসামি করে যশোর কতোয়ালী থানায় একটি চুরি মামলা দায়ের করেছে। এই ঘটনার পর থেকে ওই এলাকায় থমতমে অবস্থা বিরাজ করছে। দীর্ঘদিন ধরে ওই এলাকায় গরু চুরির ঘটনায় পালাক্রমে রাতে নৈশ্য পাহারার ব্যবস্থা করে আসছিল গ্রামবাসী। গরু চুরি হয়ে যায় এই ভয়ে ওই এলাকার জনসাধারন আতঙ্ক ও উদ্বীগ্ন হয়ে রাত যাপন করতেন। এই ঘটনার পর থেকে এলাকায় গ্রামবাসীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। উল্লেখ্য সোমবার দিবাগত রাত আনুমানিক ৪ টায় যশোর সদর থানার গাইদগাছি গ্রামের খোরশেদ আলমের গোয়াল ঘর থেকে গরু চুরির করার সময় মালিক টের পেয়ে যায়। এসময় অভয়নগরের প্রেমবাগ গ্রামে তার ভাগ্নেকে মোবাইল ফোনে চুরির খবর জানালে সে মসজদিরে মাইকে গরু চুরির খবর প্রচার করার পর গ্রামবাসীরা একত্রিত হয়ে রাস্তায় নেমে আসে। একটি পিকআপে থাকা চুরি হওয়া গরু সহ তিন চোরকে ধরে গণপিটুনি দেয় এলাকাবাসী। এতে ঘটনাস্থলেই সোহেল ও শওকত নামে দুই গরু চোরের মৃত্যু হয় এবং অপর একজনকে আহত অবস্থায় অভয়নগর থানা পুলিশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় আহত লোকটি মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ