Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

২ যাত্রীর পেট ও জুতায় স্বর্ণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর পেট থেকে আটটি এবং অপর যাত্রীর জুতা থেকে চারটি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। সোমবার রাতে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে শারজাহ থেকে আসা যাত্রী মোহাম্মদ মোরশেদের পেটে থেকে উদ্ধার করা হয়েছে ৮টি স্বর্ণের বার। ৯৩৩ গ্রাম ওজনের এ স্বর্ণের বাজার মূল্য প্রায় অর্ধকোটি টাকা।
চট্টগ্রামের রাউজান উপজেলার বাসিন্দা মোরশেদকে গোপন সংবাদের ভিত্তিতে চ্যালেঞ্জ করা হয়। এ সময় তিনি বেআইনি কিছু থাকার বিষয়টি অস্বীকার করেন। একপর্যায়ে গোয়েন্দারা তাকে আর্চওয়ে দিয়ে হাঁটান। এ সময় লাল সংকেত পাওয়া যায়। এরপর তাকে জিজ্ঞাসাবাদ ও এক্স-রের ভয় দেখালে প্রথমে ৪টি বার মলদ্বারে থাকার বিষয়টি স্বীকার করেন। পরে সেগুলো উদ্ধারের পর আবার আর্চওয়েতে হাঁটালে লাল সংকেত আসে। এরপর বাকি ৪টি স্বর্ণের বারের বিষয় স্বীকার করেন। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা হয়েছে। এদিকে যাত্রী মো. সরওয়ার উদ্দিনের জুতার ভেতর থেকে ২৪ ক্যারটের ৪৬৮ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বার ও ২০০ গ্রাম ওজনের স্বর্ণের অলংকার পাওয়া যায়। এরপর বিমান থেকে তার ব্যাগেজ এনে ২৫ কার্টন সিগারেট পাওয়া যায়। তার গ্রামের বাড়ি হাটহাজারী। তিনি আবুধাবি-চট্টগ্রাম-ঢাকার টিকিট কাটেন। তার ইমিগ্রেশন হওয়ার কথা ছিলো শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। শাহ আমানতে অবতরণের পর তিনি ঢাকায় যাওয়ার জন্য লাউঞ্জে অপেক্ষা করছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেট ও জুতায় স্বর্ণ

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ