Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহী টেনিস কমপ্লেক্স থেকে জাফর ইমামের নাম অপসারণ দাবি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজশাহীর জাফর ইমাম আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্স থেকে জাফর ইমামের নাম বাদ দেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে রাজশাহী জেলা ও মহানগর মুক্তিযোদ্ধারা। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে এ সংবাদ সম্মলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা ও মহানগরের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামানিক। লিখিত বক্তব্যে বলা হয়, জাফর ইমাম মুক্তিযুদ্ধের সময় রাজশাহীতে বুদ্ধিজীবীসহ স্বাধীনতার স্বপক্ষের মানুষদের তালিকা তৈরিতে ভ‚মিকা রেখেছেন। তৎকালীন মুসলিম লীগ নেতা অ্যাডভোকেট আয়েন উদ্দিনের সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর সঙ্গে জীপে করে প্রকাশ্যে রাজশাহী শহর দাঁপিয়ে বেড়াতেন।

এছাড়া রাজশাহী সার্কিট হাউজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জোহা হলে পাকিস্তানি আর্মির কনসেন্ট্রেশন ক্যাম্পে যাতায়াত করতো। জাফর ইমাম ও তার গংদের তালিকা ধরেই হানাদার পাকিস্তানি বাহিনী রাজশাহীতে দীর্ঘ নয় মাস রাজশাহীর মানুষদের হত্যা করেছে। এছাড়া জাফর ইমাম রাজশাহীতে এনএসএফ এর মূল সংগঠক হিসেবে জাতীয় মুক্তি আন্দোলনের অনেক নেতাকর্মীদের উপর নানা সময়ে হামলার মূল কুশীলবও ছিলেন।

রুহুল আমিন বলেন, রাজশাহীর মুক্তিযোদ্ধারা দীর্ঘদিন ধরে রাজশাহী আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্স থেকে কুখ্যাত রাজাকার জাফর ইমামের নাম অপসারণের দাবিতে আন্দোলন করে যাচ্ছেন। কিন্তু রহস্যজনক কারনে সংশ্লিষ্টরা তা আমলে নিচ্ছেনা। এখন সরিষার মধ্যেই ভ‚ত। এই ভ‚ত তাড়িয়ে অবিলম্বেই নাম পরিবর্তন করতে হবে। আজ একই দাবিতে নগরীতে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস কমপ্লেক্স
আরও পড়ুন