Inqilab Logo

ঢাকা, বুধবার , ২২ জানুয়ারী ২০২০, ০৮ মাঘ ১৪২৬, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

১৪ বছর পর ঢাকার বাইরে জাতীয় অ্যাথলেটিক্স

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

 সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ক্রীড়াবান্ধব ব্যক্তি। মাঠ থেকে হয়েছেন মেয়র। খেলাধুলা দেখলেই কিভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া যায় সেজন্য তিনি সবসময় সচেষ্ট থাকেন। তাই এবারের মুজিববর্ষ ৪৩তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। প্রতিযোগিতার জন্য দেয়া হচ্ছে ২৫ লাখ টাকা। দীর্ঘ ১৪ বছর পর ঢাকার বাইরে বন্দরনগরী চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে তিন দিনব্যাপী এবারের জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতা আগামীকাল শুরু হচ্ছে। এ নিয়ে চট্টগ্রামের মাটিতে চতুর্থবারের মতো আয়োজিত হচ্ছে জাতীয় অ্যাথলেটিকস। এর আগে ১৯৭৫, ১৯৮৫ ও ২০০৫ সালে বন্দরনগরীতে বসেছিল অ্যাথলেটদের মেলা। বিকেল ৩টায় প্রতিযোগিতার উদ্বোধন করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

গতকাল সাংবাদিক সম্মেলনে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব মন্টু এ তথ্য জানান। সিজেকেএস এ্যাথলেটিকস কমিটির কো-চেয়ারম্যান মোজাম্মেল হক, স্পন্সর প্রতিনিধি সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী মো. সামসুদ্দোহা, প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস, সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম বক্তব্য রাখেন। এবারের প্রতিযোগিতায় ৬৪টি জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসি ও সার্ভিসেস বিভিন্ন দলের প্রায় ৫শ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবেন। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা দুইটি গ্রæপে ৩৬টি ইভেন্ট অংশ নেবেন। এরমধ্যে পুরুষ খেলবেন ২২টি ইভেন্টে ও মহিলাদের থাকছে ১৪টি ইভেন্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় অ্যাথলেটিক্স
আরও পড়ুন