Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী

বিশ্বকাপ মাথায় রেখে ভারতে সালমারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম


অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ রেখে ভারতে প্রস্তুতি টুর্নামেন্টে খেলতে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। চারটি দল নিয়ে এক সপ্তাহের এই টুর্নামেন্ট হবে বিহারের পাটনায়। আগামীকাল থেকে শুরু হবে আসর। গতকালই দেশ ছেড়েছে সালমা খাতুনের নেতৃত্বে বাংলাদেশ দল। টুর্নামেন্টের অন্য তিন দল ভারত ‘এ’, ভারত ‘বি’ ও থাইল্যান্ড জাতীয় দল।

শুরুর দিনে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ‘এ’ দল। শনিবার বাংলাদেশ খেলবে ভারত ‘বি’ দলের বিপক্ষে, সোমবার প্রতিপক্ষ থাইল্যান্ড। ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ আগামী ২২ জানুয়ারি।

ম‚লত বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই আয়োজন বলে ১৮ জনের বিশাল স্কোয়াড নিয়ে যাচ্ছে বাংলাদেশ। জাতীয় দলে নিয়মিত ও আশেপাশে থাকাদের প্রায় সবাই আছেন দলে। তবে চোটের কারণে গত কিছুদিনের মতো এই দলেও নেই অন্যতম সেরা ক্রিকেটার রুমানা আহমেদ।
এবারে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপর আসর বসবে অস্ট্রেলিয়ায়। ১০ দল নিয়ে আগামী ২১ ফেব্রæয়ারি শুরু হবে টুর্নামেন্ট। ‘এ’ গ্রæপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ দল : সালমা খাতুন (অধিনায়ক), আয়েশা রহমান, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, ফারজানা হক, লতা মÐল, রিতু মনি, শায়লা শারমিন, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, পান্না ঘোষ, সুরাইয়া আজমিন, রাবেয়া, সোবহানা মোস্তারি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

৩ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন