Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ক্যাসিনোকান্ড : অর্থ পাচার মামলা ৪ দিনের রিমান্ডে এনামুল-রুপন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

অর্থ পাচার মামলায় ক্যাসিনো কারবারি পুরান ঢাকার দুই ভাইকে চার দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন। এছাড়া এই দুই ভাইয়ের সহযোগী এক আসামিকে তিন দিন রিমান্ডে নেয়ার অনুমতি দেন আদালত। এই তিন আসামি হলেন দুই ভাই এনামুল হক ইনু ও রুপন ভূঁইয়া এবং তাদের সহযোগী শেখ সানি মোস্তফা।
এর আগে সিআইডির পরিদর্শক মেহেদী মাসুদ এই তিন আসামিকে আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন। তিনিই দুই মামলারই তদন্ত করছেন। রিমান্ড আবেদনে তিনি বলেন, ক্যাসিনোর সঙ্গে জড়িতদের অর্থের উৎস ও গচ্ছিত অর্থ সম্পর্কে তথ্য সংগ্রহ, ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো পরিচালনা সংক্রান্ত তথ্য এবং মামলার ব্যাপক তদন্তের স্বার্থে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
রিমান্ড আবেদনে আরো বলা হয়, এনামুল হক ও রুপন ভূঁইয়া ক্যাসিনো ব্যবসায়ী। আর তাদের সহযোগী হলেন শেখ সানি মোস্তফা। ক্যাসিনো ব্যবসায় কারা জড়িত সেসব তথ্য জানতে আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি। গত সোমবার রাজধানীর সন্নিকটে কেরাণীগঞ্জ থেকে এনামুল হক ও রুপন ভূঁইয়াকে গ্রেপ্তার করে সিআইডি। গত বছরের সেপ্টেম্বর থেকে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর এই দুই ভাই আলোচনায় আসেন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাসিনো


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ