Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামুতে জমির বিরোধে প্রবাসী খুন

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ৯:৪৯ এএম

রামু উপজেলার মিঠাছড়িতে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে খুন হয়েছেন এক প্রবাসী। মাহমুদুল হক (৪৫) নামে ওই প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। সৌদি আরব প্রবাসী মাহমুদুল হক ৪ মাস আগে দেশে আসে।


মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাত ৮ টার দিকে ইউনিয়নের পূর্ব পানের ছড়া ঝিরিরঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত প্রবাসী একই এলাকার মরহুম গোলাম হোসেনের ছেলে।


নিহতের স্বজন হাফেজ আহামদ জানান, একই গ্রামের সুলতান ওরফে খুইল্যা মিয়ার সাথে ইলিয়াছের ধানি জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে মঙ্গলবার বিকেলে ভুমি অফিস থেকে তদন্তে যায় এক কর্মকর্তা। তদন্তে ইলিয়াছের পক্ষে মাহমদুল হক জমিতে যান।


তদন্ত কর্মকর্তা চলে যাওয়ার পর মাহমুদুল হক ফেরার পথে তার পথ গতিরোধ করে এলোপাতাড়ি কোপাতে থাকে প্রতিপক্ষ সুলতান মিয়া ও তার ছেলে মুস্তফা। এলোপাতাড়ি দায়ের কোপে মাহমদুল হকের বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। তাছাড়া ডান পা, মাথা ও শরীরের বিভিন্ন অংশ ক্ষত-বিক্ষত হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান মাহমুদু হক।


বিষয়টি নিশ্চিত করে রামু থানার ওসি আবুল খাইয়ের জানান, মিঠাছড়ির দূর্গম এলাকায় জমি সংক্রান্ত বিরোধে এক ব্যাক্তিকে কুপিয়ে হত্যার খবর পেয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ