Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঘন কুয়াশায় শাহজালাল বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামা বন্ধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১০:২৬ এএম

ভোর রাত থেকেই ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠা-নামা বন্ধ রয়েছে। মঙ্গলবার রাত ৩টা ১৫ মিনিট থেকে বন্ধ রাখা হয়েছে সব ধরনের বিমানের উড্ডয়ন ও অবতরণ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল-আহসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত এক সপ্তাহের তুলনায় ঘন কুয়াশার পরিমাণ আজ বেশি হওয়ায় রাত সোয়া ৩টা থেকে শাহজালালের সব ধরনের ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে বিমান ওঠা-নামা স্বাভাবিক হবে বলে জানিয়েছে বিমানবন্দর পরিচালক। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত সকাল সাড়ে ৮টা ২০ মিনিটেও স্বাভাবিক হয়নি বিমানবন্দরের কার্যক্রম। এর আগে গত ১৩ ও ১৪ই জানুয়ারিও একই কারণে প্রায় ৬ ঘণ্টা করে ফ্লাইট ওঠা-নামা বন্ধ ছিলো।

উল্লেখ্য, সাধারণত বিমানবন্দরের রানওয়ের দৃষ্টিসীমা ভিজিবিলিটি ৬০০ থেকে ৮০০ থাকলে বিমান ওঠানামা করতে পারে। কিন্তু এর নিচে নামলে ফ্লাইট ওঠা-নামা করতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল বিমানবন্দর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ