Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক টুর্নামেন্ট করবে ব্যাডমিন্টন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ৭:৪২ পিএম

মুজিববর্ষে দেশের ক্রীড়াঙ্গণ নানা আয়োজনে মুখরিত হবে। অন্য ডিসিপ্লিনের মতো বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনও আয়োজন করবে আন্তর্জাতিক টুর্নামেন্টের। আগামী ডিসেম্বরে শুরু হওয়া এই টুর্নামেন্টে বাংলাদেশসহ ১১টি দেশ অংশ নেবে। বুধবার এই তথ্য জানান ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর নামের এই টুর্নামেন্টটি হবে আমাদের জন্য চ্যালেঞ্জ। আমরা সেই চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুতি নিতে শুরু করেছি।’

ঘরের কোর্টে খুব বেশি একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলার সুযোগ পান না লাল-সবুজের শাটলাররা। প্রতি বছর ইউনেক্স-সানরাইজ সিনিয়র ও জুনিয়র দু’টি টুর্নামেন্টে খেলেন তারা। তবে এবার সিনিয়র শাটলারদের দু’টি টুর্নামেন্ট খেলার সুযোগ হতে পারে। চলতি বছর দু’টি আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে পারবেন তারা। ডিসেম্বরে ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ওপেন চ্যালেঞ্জের আগেই বঙ্গবন্ধু ওপেন আন্তর্জাতিক ব্যাডমিন্টনের আয়োজন করবে ফেডারেশন। যেখানে বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভুটান, নেপাল, মালয়েশিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, সিঙ্গাপুর ও ইন্দোনেশিয়ার শাটলাররা অংশ নিবেন। আমির হোসেন বাহার আরো বলেন, ‘আমরা জাকজমকপূর্ণভাবে একটি আন্তর্জাতিক টুর্ণামেন্টের আয়োজন করবো। শাটলাররা নিজেদের প্রমাণের জন্য আরেকটি মঞ্চ পাবেন। আমরা ইউনেক্স-সানরাইজ অফিসে আজই (গতকাল) একটি মেইল বার্তা পাঠিয়েছি। তাদেরকে অনুরোধ করেছি, ডিসেম্বরে অনুষ্ঠিতব্য ইউনেক্স-সানরাইজ টুর্নামেন্টটি বঙ্গবন্ধুর নামে করার অনুমতি দিতে। যদি তারা রাজি হয়, তাহলে টুর্নামেন্টের নাম হবে বঙ্গবন্ধু ইউনেক্স-সানরাই বাংলাদেশ ওপেন চ্যালেঞ্জ। আর যদি তারা রাজি না হয়, তাহলে আমরা নিজেরাই জাতির পিতার নামে টুর্নামেন্টের আয়োজন করবো।’ এই টুর্নামেন্টের জন্য ৬৬ লাখ টাকার বাজেট দিয়েছিল ফেডারেশন। কিন্তু মুজিববর্ষ ক্রীড়া ও আন্তর্জাতিক টুর্নামেন্ট উপ-কমিটি ৫০ লাখ টাকা বরাদ্দের সুপারিশ করেছে বলে জানা গেছে।



 

Show all comments
  • Meherunnessa Mitu ১৯ অক্টোবর, ২০২০, ১১:১৩ এএম says : 0
    আমি ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলতে চাই
    Total Reply(0) Reply
  • সঞ্জয় ৩ এপ্রিল, ২০২১, ২:১৬ পিএম says : 0
    সুন্দর উপস্থাপনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাডমিন্টন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ