Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবি ব্যাংকের এএমডি সাজ্জাদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ৭:৪৮ পিএম

এবি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন সাজ্জাদ হুসাইন। এবি ব‌্যাংকে ডিএমডি অপারেশনস ও চিফ রিস্ক অফিসার হিসেবে ফেব্রুয়ারি ২০১৪ সালে যোগদান করেন সাজ্জাদ হুসাইন। তিনি দেশে ও বিদেশে বিভিন্ন স্থানীয় এবং বহুজাতিক বাণিজ্যিক ব্যাংকে কাজ করেছেন।

১৯৮৪ সালে আমেরিকান এক্সপ্রেস ব্যাংক লিমিটেড (বাংলাদেশ), এ ক্রেডিট অপারেশনস (লোন অ্যাডমিনিস্ট্রেশন) বিভাগের প্রধান হিসেবে কর্মজীবন শুরু করেন সাজ্জাদ হুসাইন। ১৪ বছর ধরে বিভিন্ন পদে কাজ করেছেন এবং সর্বশেষ একই ব্যাংকে সিনিয়র ডিরেক্টর ও কান্ট্রি অপারেশনস অফিসার হিসেবে নিয়োজিত ছিলেন।

হুসাইন ১৯৯৮ থেকে ২০০৫ সাল পর্যন্ত আমেরিকান এক্সপ্রেস ব্যাংক লিমিটেডের নিউ ইয়র্ক শাখার অপারেশন কনসালটেন্ট এবং পরবর্তীতে মিয়ামি শাখার ম্যানেজার অপারেশনস হিসেবে দায়িত্ব পালন করেন।

সাজ্জাদ হুসাইন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও অপারেশনস বিভাগের প্রধান হিসেবে ২০০৮ সালে ওয়ান ব্যাংক লিমিটেডে যোগদান করেন এবং পরবর্তীতে ঢাকা ব্যাংকে ২০১১ সালে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন এবং এবি ব্যাংকে যোগদানের পূর্ব পর্যন্ত সেখানেই কর্মরত ছিলেন। হুসাইন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকসহ (সম্মান) ইংরেজি সাহিত্যে এমএ ডিগ্রি অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবি ব্যাংক

৩০ জুলাই, ২০২২
১১ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ