Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করতেই বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে - মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ৯:৩২ এএম

আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করতেই বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজকে বুধবার সন্ধ্যায় লালবাগ কেল্লার মোড় থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি একথা বলেন।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর এখন টিকে থাকার একমাত্র উপায় হলো বিএনপি নেতাকর্মীদের পাইকারী হারে গ্রেফতার করে কারান্তরীণ রাখা। আর এ কারণেই তারা নির্যাতন নিপীড়ণের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করে রাখতে ভয়াবহ দু:শাসন জারী রেখেছে। গোটা দেশটাকেই আওয়ামী জুলুমবাজ সরকার এখন কারাগার বানিয়ে ফেলেছে।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার ও নির্যাতন নিপীড়ণ চালানোর উদ্দেশ্যই হচ্ছে বিএনপি-কে ধ্বংস করে প্রতিবাদী কন্ঠকে চিরতরে স্তব্ধ করা, যাতে জনগণের ওপর জুলুম চালিয়ে দীর্ঘদিন ক্ষমতায় অধিষ্ঠিত থাকা যায়। বিএনপি’র সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলীকে গ্রেফতার বর্তমান সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতিরই ধারাবাহিকতা।

মির্জা ফখরুল বলেন, আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের ওপর সরকারের চলমান জুলম ও গ্রেফতারের ঘটনায় এটি পরিস্কার হয়ে গেছে যে, তারা ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের মতোই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকেও কলঙ্কিত করবে। তবে জনগণ এখন আরও বেশী ঐক্যবদ্ধ, যেকোন মূহুর্তে জনগণের ক্রোধের আগুন সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুন:রুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে। তিনি মীর নেওয়াজ আলী নেওয়াজকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তার নি:শর্ত মুক্তির জোর দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ