Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

পাকিস্তানকে জাতিসংঘে কাশ্মীর ইস্যুতে চীনের সমর্থন, ভারতের আপত্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১০:৪৫ এএম

জম্মু কাশ্মীরের বিশেষ সুবিধা বাতিল ইস্যুতে চীনের সমর্থন নিয়ে বুধবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদে আলোচনার প্রস্তাব তোলে পাকিস্তান। এই খবর নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এই বিষয়ে জাতিসংঘে ভারতীয় প্রতিনিধি সাঈদ আকবারুদ্দিন এনডিটিভিকে বলেন, আমরা আবারো দেখলাম যে জাতিসংঘের একটি দেশ ফের কাশ্মীর ইস্যুতে সকলের দৃষ্টি আকর্ষণ করতে ব্যর্থ হলো।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে কাশ্মীর নিয়ে আলোচনার প্রস্তাব উত্থাপন করলে এটিকে ভারত এবং পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে সমাধানের আহ্বান জানায় ইউরোপের এক কূটনীতিক।

গতমাসেও নিরাপত্তা পরিষদে কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তান প্রস্তাব উত্থাপন করতে চাইলে ফ্রান্স, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং রাশিয়ার আপত্তিতে সেটি ভেস্তে যায়। গত ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপের পর মাধ্যমে কাশ্মীরে বিশেষ সুবিধা বাতিল করে ভারত সরকার। এরপরই এর বিরোধিতা শুরু করে পাকিস্তান।



 

Show all comments
  • OmarFaruq ১৬ জানুয়ারি, ২০২০, ২:৫৪ পিএম says : 0
    নতুন করে মুসলিম জাতিসংঘ তৈরিকরতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন

২ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ