Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

সিটি নির্বাচন পেছাতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১:৪০ পিএম

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন পেছানোর দাবি জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। এ দাবিতে আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ সমাবেশ করেছেন সংগঠনের নেতারা।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের কয়েকশো নেতাকর্মী জড়ো হন। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে সমাবেশে মিলিত হন।

এসময় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, রওনকুল ইসলাম শ্রাবণ, আমিনুর রহমান, তানজিল হাসান, ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম, সদস্য সচিব আমান উল্লাহ আমান, তরিকুল ইসলাম, রাজু আহমদ, গাজী সাদ্দাম হোসেন, মিনহাজ আহমেদ প্রিন্স সহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, আগামী ৩০ জানুয়ারি হিন্দু সম্প্রদায়ের স্বরসতী পূজা। কিন্তু সেদিন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন। যা সমীচীন নয়। হিন্দু সম্প্রদায়ের স্বরসতী পূজার দিনে ভোটের তারিখ নির্ধারণ করার মাধ্যমে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া হয়েছে। আমরা সাধারণ ছাত্র সমাজের প্রতিনিধি হিসেবে জাতীয়তাবাদী ছাত্রদল সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন করার দাবি জানাই।
তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা

জিয়ার মুক্তি দাবি করে বলেন, বর্তমান অবৈধ সরকার দেশের সবচেয়ে জনপ্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে কারাগারে বন্দি রেখে নির্যাতন করছে। অথচ কতো বড় দাগী অপরাধী জামিনে মুক্ত হয়েছে। সেখানে দেশনেত্রীর প্রাপ্য অধিকার জামিন না দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। কিন্তু আমরা হুঁশিয়ার করে দিতে চাই যদি দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কিছু হয় সরকার পার পাবেনা। এদেশের সাধারণ ছাত্র জনতাকে ঐক্যবদ্ধ করে সরকার পতনের আন্দোলন গড়ে তোলা হবে। তখন সরকার ক্ষমতা ছেড়ে পালাতে বাধ্য হবে ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি

২২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ