Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

অবৈধ বালু উত্তোলনের দায়ে ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ড

কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ৩:৪৪ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মামুন হাওলাদার নামে এক ড্রেজার ব্যবসায়ীকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে তাকে এ কারাদণ্ড প্রদান করেন (নির্বাহী ম্যাজিস্ট্রেট) উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান। মামুন হাওলাদার তালতলী উপজেলার কচুপাতরা গ্রামের মতিউর হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমান আদালতের বেঞ্চ সহকারী নজরুল ইসলাম জানান, ড্রেজার ব্যবসায়ী মামুন কয়েকদিন যাবৎ টিয়াখালী ইউনিয়নের বাদুরতলী সরকারী খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। অভিযান পরিচালনা করে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫ ধারায় মামুনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান জানান, অভিযান চালিয়ে মামুনকে এক মাসের বিনাশ্রম কারদন্ড প্রদান করা হয়েছে। যারা অবৈধভাবে বালু উত্তোলন করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হইবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ