Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

সিটি নির্বাচন অগ্রহণযোগ্য হলে ইভিএম আস্তাকুড়ে নিক্ষিপ্ত নেবে-মুসলিম লীগ

১০৫তম মৃত্যুবার্ষিকীতে নবাব সলিমুল্লার কবর জিয়ারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ৬:০৯ পিএম

অনুষ্ঠিতব্য ঢাকা সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও বিতর্কমুক্ত সর্বোপরি সর্বজন গ্রহণযোগ্য ভাবে সম্পন্ন করার উপরই নির্বাচন কমিশন তাদের হারানো জনআস্থা ফিরিয়ে আনতে পারে কিনা তা নির্ভর করছে। বিগত একাদশ সংসদ নির্বাচন থেকে শুরু করে অদ্যাবধি সম্পন্ন হওয়া সকল নির্বাচনেই এই কমিশন জনপ্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। অপর দিকে ইভিএম সারা বিশ্বব্যাপী অগ্রহণযোগ্য একটি ভোটিং সিস্টেম হওয়া সত্তে¡ও কার স্বার্থ রক্ষায় এই প্রযুক্তি সর্বপর্যায়ে ভোট গ্রহণের জন্য বর্তমান নির্বাচন কমিশন জনগণের উপর জোর করে চাপিয়ে দিতে চাইছে তা আমাদের বোধগম্য নয়। প্রযুক্তিগত ভাবে আমাদের চাইতে যোজন যোজন এগিয়ে থাকা উন্নত রাষ্ট্রগুলোও ইভিএম পদ্ধতি পরীক্ষা-নিরীক্ষার পর বাতিল করে দিয়েছে। গণতান্ত্রিক দেশগুলোর মাঝে মাত্র হাতে গোনা কয়েকটি রাষ্ট্র ইভিএম ব্যবহার করছে। আমাদের দেশে যেখানে কেন্দ্রীয় ব্যাংকের ভল্ট পর্যন্ত নিরাপত্তাহীন সেখানে ইভিএম প্রযুক্তি কতটা নিরাপদ! অথচ সর্বশেষ ঢাকা সিটি নির্বাচনও ইভিএম পদ্ধতিতেই গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা পরিষ্কার ভাবে বলতে চাই ঢাকা সিটি নির্বাচন ইসির স্বচ্ছতা ও গ্রহণযোগ্যতা প্রমাণের সর্বশেষ সুযোগ। যদি ঢাকা সিটি নির্বাচন জনগণ কর্তৃক অগ্রহণযোগ্য হয় তবে দেশের সচেতন নাগরিক সমাজ ইভিএম সহ বর্তমান ইসিকে আস্তাকুড়ে নিক্ষেপ করবে।

নিপীড়িত বাঙ্গালী মুসলমানের মুক্তিদূত, এ অঞ্চলের অবহেলিত বিশাল জনগোষ্ঠীর উচ্চ শিক্ষা প্রসারের অগ্রনায়ক, দেশের শীর্ষ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটসহ অগুনতি শিক্ষা প্রতিষ্ঠানের স্বপ্নদ্রষ্টা আধুনিক ঢাকার রূপকার, ভারত বিভক্তির নেতৃত্ব দানকারী একমাত্র রাজনৈতিক সংগঠন মুসলিম লীগের প্রতিষ্ঠাতা নবাব স্যার সলিমুল্লাহর ১০৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল ১০.০০টায় ঢাকার বেগমবাজারস্থ নবাব সলিমুল্লাহর কবর জিয়ারত শেষে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে দেয়া সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এ্যাড. বদরুদ্দোজা সুজা উপরোক্ত মন্তব্য করেন।

আরও উপস্থিত ছিলেন দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, সহসভাপতি মোঃ কুদরতউল্ল্যাহ, সলিমুল্লাহ মেমোরিয়াল একাডেমীর সভাপতি ইঞ্জি. সৈয়দ নাছরুল আহছান, নবাব বাড়ীর সদস্য খাজা ইমরান, অতিরিক্ত মহাসচিব কাজী এ.এ কাফী, সাংগঠনিক সম্পাদক এস.এইচ খান আসাদ, বাণিজ্য সম্পাদক ফারুক আহমেদ, কেন্দ্রীয় নেতা মাহবুবুর রহমান ভূঁইয়া, আবদুর রহমান, মামুনুর রশীদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ