Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফেডারেশন কাপ টেবিল টেনিস শুরু শুক্রবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ৮:০১ পিএম

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে তেমন ভালো কিছু করে দেখাতে না পারলেও ফের ঘরোয়া আসরে মনযোগী হচ্ছেন বাংলাদেশের টেবিল টেনিস খেলোয়াড়রা। সদ্য সমাপ্ত এসএ গেমসে দু’টি ব্রোঞ্জ জিতে কোন রকমে মুখরক্ষা করেছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন। এবার খেলোয়াড়দের র‌্যাঙ্কিং বাড়ানোর সুযোগ দিতেই তারা আয়োজন করছে ফেডারেশন কাপ (র‌্যাঙ্কিং) টেবিল টেনিস টুর্নামেন্টের। শুক্রবার থেকে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। চার দিনব্যাপী আসরে ১৩টি পুরুষ ও ছয়টি নারী দলের ৮০ জন খেলোয়াড় অংশ নেবেন। যার মধ্যে ৬০ জন পুরুষ ও ২০ জন নারী রয়েছেন।

বড় খবর হচ্ছে- নেপাল এসএ গেমসে দেশসেরা দুই খেলোয়াড় মানস চৌধুরী ও খন্দকার মাহবুব বিল্লাহ খেলার সুযোগ না পেলেও ফেডারেশন কাপে ঠিকই খেলছেন তারা। এবারের আসরে অংশ নেয়া দলগুলো হলো- বাংলাদেশ সেনাবাহিনী, শেখ রাসেল ক্রীড়া চক্র, বিমান বাংলাদেশ, লিংকার্স টিটি ক্লাব, গ্রীন পয়েন্ট টিটি ক্লাব, ঢাকা মাইটিজ ক্লাব, নর্থ সাউথ টিটি ক্লাব, জাহাঙ্গীর বিল্ডার্স লিমিটেড, বিজয় টিটি, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, ফাইটার বয়েজ ক্লাব এবং স্ট্রাইড ইন্টারন্যাশনাল স্কুল (পুরুষ দল)। বাংলাদেশ সেনাবাহিনী, আবাহনী লিমিটেড, জেবিএল ৭১, নর্থ সাউথ টিটি ক্লাব, লালবাগ টিটি একাডেমি ও স্ট্রাইড ইন্টারন্যাশনাল স্কুল (নারী দল)। গতকাল এ তথ্য জানান টুর্নামেন্ট কমিটির সচিব আনোয়ার কবির চৌধুরী বাবু। তিনি বলেন, ‘খেলোয়াড়রা এই টুর্নামেন্টে নিজেদের র‌্যাঙ্কিং বাড়িয়ে নিতে পারবে। এই টুর্নামেন্টের মধ্য দিয়েই ঘরোয়া আসরে ফিরবে তারা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেবিল টেনিস

১১ ফেব্রুয়ারি, ২০২০
২১ জানুয়ারি, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০১৯
৬ এপ্রিল, ২০১৯
৫ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন