Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

বুরুন্ডিতে বিধ্বস্ত মরিশাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ৮:০৭ পিএম

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় দিন দুই আফ্রিকান দেশের লড়াইয়ে বুরুন্ডিতে বিধ্বস্ত হয়েছে মরিশাস। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েও বুরুন্ডি কৃতি ফরোয়ার্ড শিমিরিমানা জসপিনের হ্যাটট্রিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে মরিশাসকে। বিজয়ী দলের হয়ে শিমিরিমানা জসপিন তিন গোল করলে অন্যটি করেন ডিফেন্ডার এনডিকোমানা আসমান। মরিশাসের হয়ে সান্তনা সূচক একমাত্র গোলটি করেন মিডফিল্ডার ফ্রাংকুইস আদ্রিয়েন।

প্রায় ২৪ ঘণ্টার পরিশ্রান্ত ভ্রমণ শেষে ঢাকায় পৌঁছে আফ্রিকার দেশ বুরুন্ডি। রাজধানী গিতেগা থেকে নাইরোবি-কোলকাতা হয়ে ঢাকায় আসার কথা ছিল তাদের। কিন্তু নাইরোবি থেকে কোলকাতার কোন ট্রানজিট বিমান পায়নি দলটি। ফলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে যোগাযোগ করে নাইরোবি থেকে কাতার হয়ে দু’ভাগে ঢাকায় পৌঁছে বুরুন্ডি ফুটবল দল। কিন্তু দীর্ঘ ভ্রমণক্লান্তি দমাতে পারেনি তাদের। বড় জয় দিয়েই বঙ্গবন্ধু গোল্ডকাপের মিশন শুরু করেছে ফিফা র‌্যাঙ্কিংয়ের ১৫১তম স্থানে থাকা দলটি। বৃহস্পতিবার ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় মরিশাস। মাত্র ৩ মিনিটে ফ্রাংকুইস আদ্রিয়েন অসাধারন এক শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। ব্যস, ওই শেষ। এরপরের কাহিনী বুরুন্ডির। গোল হজমের পর ম্যাচের প্রায় পুরোটা সময়ই আধিপত্য বিস্তার করে খেলে বুরুন্ডি। ফলে একের পর এক গোলও পায় তারা। ২৮ মিনিটে গোল করে ম্যাচে সমতা আনেন বুরুন্ডির ফরোয়ার্ড শিমিরিমানা জসপিন (১-১)। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ডিফেন্ডার এনডিকোমানা আসমান (২-১)। মিনিট ছয়েক পর ব্যবধান আরো বড় করেন সেই জসপিন (৩-১)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৮৫ মিনিটে আরো এক গোল করে টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিকম্যান হিসেবে নাম লেখান শিমিরিমানা জসপিন (৪-১)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০
১৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন