Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সাবিনা-কৃষ্ণারা বসুন্ধরার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ৮:৩১ পিএম | আপডেট : ৮:৩৮ পিএম, ১৬ জানুয়ারি, ২০২০

দীর্ঘদিন পর ফের মাঠে গড়াচ্ছে নারী ফুটবল লিগ। দেরীতে হলেও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) শুভবুদ্ধির উদয় হয়েছে। দেশের নারী ফুটবলকে এগিয়ে নিতে তারা লিগ আয়োজনের পরিকল্পনা হাতে নেয়ায় ফুটবল বোদ্ধারা দারুণ উৎফুল্ল। সবকিছু ঠিক থাকলে আগামী ৩১ জানুয়ারি কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হবে এই লিগের খেলা। এবারের নারী ফুটবল লিগে ৬টি দল অংশ নেবে। এরা হলো- বসুন্ধরা কিংস, শেখ রাসেল ক্রীড়া চক্র, এফসি উত্তর বঙ্গ, বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব ও নাসরিন স্পোর্টস ক্লাব। তবে ষষ্ঠ দল এখনও নির্ধারিত হয়নি। বসুন্ধরা কিংসের হয়ে মাঠে নামবেন জাতীয় নারী দলের বেশিরভাগ খেলোয়াড়। নারী ফুটবলে দেশসেরা স্ট্রাইকার জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন আনুষ্ঠানিক চুক্তি করেছেন বসুন্ধরা কিংসের সঙ্গে। সাবিনার সঙ্গে বসুন্ধরায় এবার যোগ দিয়েছেন জাতীয় দলের আরো দুই কুশলী খেলোয়াড় মিডফিল্ডার কৃষ্ণা রানী সরকার ও স্ট্রাইকার তহুরা খাতুন। তাদের সঙ্গে বসুন্ধরায় আছেন সানজিদা, মসুরা পারভীন, আঁখি খাতুন, মৌসুমী, শিউলি আজিম, লিপি, শামসুন্নাহার (সিনিয়র)ও মাইনু মারমা। বসুন্ধরার গোল পোস্টের নীচে দেখা যাবে জাতীয় নারী দলের সাবেক তারকা গোলরক্ষক সাবিনা আক্তার এবং বর্তমানের মাহমুদাকে।

গত ১১ জানুয়ারি শুরু হয়ে দলবদল চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। সাবিনা-কৃষ্ণাদের সঙ্গে বসুন্ধরার চুক্তি সম্পন্ন হওয়ায় তারা অনুশীলন শুরু করেছেন। তবে নিবন্ধন হবে কিছুদিনের মধ্যেই।

বসুন্ধরা কিংস নারী দল : মাহমুদা আক্তার, সাবিনা আক্তার, সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, আঁখি খাতুন, শিউলি আজিম, সানজিদা আক্তার, মুন্নী আক্তার, প্রানতি, সামসুন্নাহার (সিনিয়র), তহুরা খাতুন, রিপা আক্তার, মিসরাত জাহান মৌসুমী, মাসুরা পারভীন, নিলুফা ইয়াসমীন নীলা ও লিপি আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৯ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৮ ফেব্রুয়ারি, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০
১৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন