Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হজ-ওমরার বিরুদ্ধে কট‚ক্তিকারীর মুসলমানিত্ব থাকবে না

আল্লামা ইসমাঈল নুরপুরী

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ইসলামের মৌলিক স্তম্ভ হজ ও ওমরা সম্পর্কে ভণ্ডপীর আবুল বাশার আল কাদরীর ঈমান বিধ্বংসী কট‚ক্তির প্রতিবাদে গত বুধবার রায়পুরার মরজালে নরসিংদীর আলেম-ওলামা ও এলাকার জনগণের সমন্বয়ে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভাপতির বক্তব্যে আল্লামা ইসমাঈল নুরপুরী বলেন, ইসলামের মৌলিক স্তম্ভ হজ ও ওমরা সম্পর্কে কট‚ক্তি করা বা বিরোধিতা করার অর্থই হচ্ছে মুসলমানিত্ব খারিজ হয়ে যাওয়া। ভণ্ডপীর আবুল বাশার আল কাদরী দীর্ঘদিন ধরে ইসলামের অপব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে আসছে। ধর্মীয় বিধি-বিধান সম্পর্কে সে তার নিজের মনগড়া বক্তব্য দিয়ে ইসলাম ও মুসলমানদের ক্ষতি সাধন করছে। তার উগ্র বক্তব্য হক্কানি পীরদের সম্মানহানি করছে। হজ ও ওমরা নিয়ে তার সর্বশেষ বক্তব্য মুসলমানদের ঈমান-আকিদার উপর আঘাত করেছে।
তিনি ভণ্ডপীর আবুল বাশার আল কাদরীকে গ্রেফতারের আহ্বান জানিয়ে বলেছেন, কাদরীর বিচার করা না হলে দেশের আলেম-ওলামারা রাজপথে নামবে। আগামী বুধবার সকাল দশটায় মরজাল বাসস্ট্যান্ডে এক বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়া হয়েছে।সমাবেশের পরে এলাকার জনগণকে নিয়ে বিশাল মিছিল বের করা হবে। এছাড়া সপ্তাহব্যাপী ভণ্ডপীরের অপকর্ম সম্পর্কে জনগণকে অবহিত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কট‚ক্তিকারীর মুসলমানিত্ব থাকবে না
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ