Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০৫ ফাল্গুন ১৪২৬, ২৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে ছবি বানানোর ঘোষণা নেটফ্লিক্সের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ২:২৯ পিএম

নেটফ্লিক্স ভারতে চারটি ছবি প্রযোজনার ঘোষণা দিয়েছে। ছবিগুলো পরিচালনা করবেন অনুরাগ কাশ্যপ, বিক্রমাদিত্য মোওয়ানে, করণ জোহর ও দিবাকর ব্যানার্জী।

গতকাল এক ঘোষণায় নেটফ্লিক্স কর্তৃপক্ষ ২০২০ সালে ভারতে চারটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছে। বিভিন্ন জনরা ও ফরম্যাটে নির্মিত হবে ছবিগুলো। ড্রামা, সাসপেন্স ও অ্যান্থলজি থাকবে এসব ছবিতে। নতুন এ ঘোষণার মধ্য দিয়ে নেটফ্লিক্স ভারতের বাজারে তার অবস্থান শক্ত করার বার্তা দিচ্ছে বলে মনে করছেন পর্যবেক্ষকরা। নেটফ্লিক্স ভারতীয় সমাজের এমন সব গল্পকে পর্দায় আনছে, যা বলিউডে সচরাচর দেখা যায় না এবং এ বৈশিষ্ট্য নেটফ্লিক্সকে ভারতের বাজারে শক্ত অবস্থান তৈরিতে শক্তি দিচ্ছে বলেও পর্যবেক্ষকদের মত।

নেটফ্লিক্স ইন্ডিয়ার ইন্টারন্যাশনাল অরিজিনাল ফিল্মস পরিচালক সৃষ্টি ভেল আরেয়া বলেছেন, ‘আমরা এমন ছবি নির্মাণ করছি, যা ভারতের দর্শক এবং দুনিয়ার অন্যান্য অঞ্চলের দর্শকরাও পছন্দ করবেন। আমরা ভারতে আমাদের ছবি নির্মাণের প্রকল্প বিস্তৃত করতে চাই। আমরা এমন পরিচালকদের সঙ্গে কাজ করতে পেরে খুশি, যারা গল্পের সীমানা ভেঙে দিয়েছেন এবং নিরাপদ পথের চেয়ে অচেনা গন্তব্য বেছে নেন।’
প্রথম ছবিটি পরিচালনা করবেন অনুরাগ কাশ্যপ। অনুরাগের এ ছবিতে অভিনয় করবেন সাইয়ামি খের ও রোহান ম্যাথিউ। ছবির নাম চোকড।

বিক্রমাদিত্য মোওয়ানে পরিচালনা করবেন একে ভার্সেস একে। এ ছবিতে দেখা যাবে অনিল কাপুর ও কাশ্যপকে। তৃতীয় ছবিটির পরিচালক দিবাকর ব্যানার্জী। ছবির নাম ফ্রিডম। ফিডমে অভিনয় করবেন বেশ কজন বড় তারকা—নাসিরউদ্দিন শাহ, কাল্কি কোয়েচলিন, মনীষা কৈরালা, দিব্য দত্ত ও হুমা কুরেশি। আরো থাকবেন জয়া হুসাইন, শশাঙ্ক অরোরা ও নীরাজ কবি।

চতুর্থ ছবিটি নির্মাণ করবেন পরিচালক করণ জোহর। তার ছবির নাম অবশ্য এখনো চূড়ান্ত হয়নি। এটি কোনো অ্যান্থলজি হবে বলে জানা গেছে। তার ছবিতে অভিনয় করবেন মানব কওল, শেফালি শাহ, ফাতিমা সানা শেখ, নুসরাত বারুচা ও জয়দীপ আহলাওয়াত।

নেটফ্লিক্স এ চার ছবি নির্মাণের ঘোষণা তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রকাশ করেছে, সঙ্গে চার পরিচালকের ছবিও পোস্ট করেছে।

অনুরাগ কাশ্যপ ও বিক্রমাদিত্য মোতওয়ানে এর আগেও নেটফ্লিক্সের সঙ্গে কাজ করেছেন। এ দুজন নেটফ্লিক্সের আলোড়ন তোলা সিরিজ স্যাকরেড গেমস পরিচালনা করেন। এছাড়া নেটফ্লিক্সের দুটো অ্যান্থলজি লাস্ট স্টোরিজ ও গোস্ট স্টোরিজও পরিচালনা করেছেন অনুরাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেটফ্লিক্স
আরও পড়ুন