Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আলিয়া ভাটের গাঙ্গুবাঈ লুক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ২:৪৮ পিএম

গাঙ্গুবাঈ-কে নিয়ে এখন সিনে মহলে ব্যাপক আলোচনা। আলোচনা চলছে আলিয়ার লুক নিয়েও। কিন্তু যার চরিত্রে আলিয়া অভিনয় করছেন তার সম্বন্ধেও জানতে হবে। কে এই গাঙ্গুবাঈ? কেন তাকে নিয়ে হঠাৎ সিনেমা বানাতে গেলেন সঞ্জয়লীলা বনশালি?

গাঙ্গুবাঈ হলেন গুজরাটের কাঠিওয়ারের বাসিন্দা ছিলেন। ছোট বয়সেই জোর করে গাঙ্গুবাঈকে দেহ ব্যবসায় নামনো হয়। পরবর্তীকালে মুম্বাইয়ের কামতাপুর এলাকায় নিজের কোঠা চালাতেন। তবে সেসময় দাঁড়িয়ে গাঙ্গুবাঈ মুম্বাইয়ের গনিকা ও অনাথ শিশুদের জন্য বেশকিছু কাজ করেন। ছেলেবেলায় গাঙ্গুবাঈ অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন। তবে মাত্র ১৬ বছর বয়সে গাঙ্গুবাঈ তার বাবার হিসেবরক্ষকের প্রেমে পড়েন এবং তাকে বিয়ে করেন মুম্বাইয়ে চলে আসেন। ওই ব্যক্তিই তাকে মাত্র ৫০০ টাকার বিনিময়ে বিক্রি করে দেন বলে জানা যায়।

জানা যায় মাফিয়া ডন করিম লালার গ্যাঙের এক সদস্য গাঙ্গুবাঈকে ধর্ষণ করে, যার বিচার চেয়ে গাঙ্গুবাঈ করিমলালার সাথে দেখা করেন এবং তাকে রাখি বেঁধে ভাই বানিয়ে নেন। আর এর পরই কামতাপুর এলাকা গাঙ্গুবাঈয়ের রাজত্ব শুরু হয়। তবে শোনা যায় কোনো মেয়ের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে গাঙ্গুবাঈ তাকে দেহ ব্যবসায় রাখতেন না।

হুসেন জাইদির সেই সত্য ঘটনা অবলম্বনে লেখেন বিখ্যাত উপন্যাস ‘মাফিয়া কুইন অফ মুম্বাই’। সেই বইয়ের অবলম্বনে এই ছবি বানাচ্ছেন সঞ্জয়লীলা বনশালি। প্রথমে গাঙ্গুবাঈ চরিত্রের জন্য সঞ্জয়লীলা বনশালির পছন্দ ছিলেন রানি মুখোপাধ্যায়। তবে রানি রাজি না হলে তিনি আলিয়াকে বেছে নেন। বুধবার গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি ছবিতে আলিয়ার ফার্স্ট লুক ও পোস্টার শেয়ার করেছেন সঞ্জয় লীলা বনশালী প্রোডাকশনস।

নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলেও নিজের ফার্স্ট লুক শেয়ার করেছেন আলিয়া ভাট। এর আগে মঙ্গলবার ছবিটির প্রথম মোশন লোগো সামাজিক মাধ্যমে শেয়ার করার সময়েই আলিয়া জানিয়েছিলেন, বুধবার দর্শকদের আলাপ হয়েছ গাঙ্গুবাঈ-এর সাথে। গতবছর ডিসেম্বরেই গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ির জীবনকাহিনি অবলম্বনে ছবির শুটিং শুরু করেছিলেন বনশালি। ছবির পরিচালক সঞ্জয়লীলা বনশালি ঘোষণা করেছেন ছবি মুক্তির দিনও। এবছর ১১ সেপ্টেম্বর মুক্তি পাবে ছবিটি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলিয়া ভাট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ