Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

শিক্ষার্থীরাই গড়বে আগামীর সুখি-সমৃদ্ধ বাংলাদেশ জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ৩:২৯ পিএম

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার জন্য তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশের সার্বিক ও টেকসই উন্নয়নের লক্ষ্যে শিক্ষাখাতের সামগ্রিক সংস্কারে সবেচে বেশি গুরুত্বারোপ করেছেন উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০১০ সালে শেখ হাসিনার সরকার নতুন শিক্ষা নীতি প্রণয়ন করেছে। দলমত নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষের মতামতের প্রতিফলন ঘটিয়ে শিক্ষানীতি ২০১০ বাস্তবায়নে আমরা সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের উন্নত রাষ্ট্র্র অর্জনের যে স্বপ্ন আমরা দেখছি, তা বাস্তবায়নে শিক্ষার্থীরাই হবে মূল কারিগর। তারাই আজকের বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলবে। এই দেশকে শিক্ষার্থীরাই এগিয়ে নিয়ে যাবে। তারাই গড়ে তুলবে আগামীর সুখি-সমৃদ্ধ বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধু বলেছিলেন আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না, সত্যিই তাই। আজকের বাংলাদেশকে সারাবিশ্ব দেখছে এবং বলছে এই বাংলাদেশকে কেউ দমিয়ে রাখতে পারবে না।
কুমিল্লা শিক্ষাবোর্ডের ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে জাতীয় পর্যায়ে কুমিল্লায় অনুষ্ঠিত ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। শুক্রবার সকাল সাড়ে ৯টায় কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ষ্টেডিয়ামে (কুমিল্লা ষ্টেডিয়াম) জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী পর্বের সূচনা ঘটে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোকবুল হোসেন, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর আবদুল আলীম, বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস, সিলেট শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মো. মজিদুল ইসলাম এবং কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর ও পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন