Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বাংলাদেশকে ‘ভয়ঙ্কর’ দল বললেন মিসবাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ৬:৪১ পিএম

পাকিস্তান সফরে যাওয়া নিয়ে হইচই, শোরগোল, আলোচনা-সমালোচনা। এরই মধ্যে নির্ধারণ করা হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর। তিন দফায় তিন ফরম্যাটেই পাকিস্তানে গিয়ে স্বাগতিকদের বিপক্ষে খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টির সিরিজ খেলতে ২২ জানুয়ারি প্রথম দফা পাকিস্তানে যাবে বাংলাদেশ দল।

এরপর ফেব্রুয়ারি আর এপ্রিলে আবারও যাবে দুই দফায়। তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। ২৪ জানুয়ারি হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। আসন্ন সিরিজকে সামনে রেখে গতকাল (বৃহস্পতিবার) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। দল ঘোষণা করার সময় বাংলাদেশকে নিয়ে পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচ মিসবাহ বলেন, ‘সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশ ভয়ঙ্কর দল। সম্প্রতি তারা অনেক ক্রিকেট খেলেছে। এরপরই পাকিস্তানে খেলতে আসছে। এই ফরম্যাটে অনেক হাড্ডাহাড্ডি লড়াই হয়।’

পাকিস্তানের এই কোচ আরও বলেন, ‘ম্যাচে আপনাকে সেরাটা দিয়ে খেলতে হবে। বাংলাদেশ যে কোনো দলকে হারানোর ক্ষমতা রাখে। আমরা এটা জানি। আমাদের জিততে হলে সেরা খেলাটা খেলতে হবে।’

পাকিস্তান টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল, আর বাংলাদেশ ৯ নম্বরে। তবে শীর্ষ দল হলেও গত বছর ১০ ম্যাচ খেলে ৮টিতেই হেরেছে পাকিস্তান। দেশের মাটিতে সবশেষ সিরিজে ৮ নম্বর দল শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। এরপর অস্ট্রেলিয়ায় গিয়ে স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজ হেরেছে ২-০ ব্যবধানে। তাই টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দলটির অবস্থা সুবিধার নয়। ঘরের মাঠে খেলা বিধায় নিশ্চিতভাবেই এগিয়ে থাকবে পাকিস্তান। তারপরও শিষ্যদের সেরাটা দেওয়ার তাগিদ দিলেন পাকিস্তান কোচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন