Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাকায় আসছেন ব্রাজিলের গোলরক্ষক জুলিও সিজার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ৭:৩৯ পিএম

দেশের ফুটবলপ্রেমীদের জন্য দারুণ এক খবর- ঢাকায় আসছেন ব্রাজিলের সাবেক তারকা গোলরক্ষক জুলিও সিজার। শুক্রবার আনুষ্ঠানিকভাবে এই তথ্য জানালো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগেই তাদের ঘোষণা ছিল, বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট উপলক্ষ্যে একজন ফিফা লিজেন্ডকে ঢাকায় আনার ব্যবস্থা করবে দেশের ফুটবলের অভিভাবক সংস্থা। বঙ্গবন্ধু গোল্ডকাপের তৃতীয় দিন সেই ফিফা লিজেন্ডের নাম ঘোষণা করল বাফুফে। শুক্রবার বিকেলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন জানান, ২২ জানুয়ারি সন্ধ্যায় কাতার এয়ারওয়েজ যোগে লিসবন থেকে ঢাকায় এসে পৌছাবেন জুলিও। তার সঙ্গে থাকবেন ফিফা লিজেন্ড কমিটির এক কর্মকর্তাও। ২৩ জানুয়ারী সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন জুলিও। সেখান থেকে বাড্ডার বেরাইদে বাফুফে একাডেমীতে যাবেন তিনি। সেখানে একাডেমীতে প্রশিক্ষণরত গোলরক্ষকদের সঙ্গে কিছুটা সময় কাটাবেন ব্রাজিলিয়ান তারকা। বেরাইদ থেকে দুপুরের দিকে বাফুফে ভবনের আর্টিফিশিয়াল টার্ফে মহিলা ফুটবলারদের অনুশীলন দেখবেন জুলিও। এরপর বাফুফে কর্মকর্তা ও ফুটবল সংগঠকদের সঙ্গে ফটোসেশনে অংশ নেবেন। বিকেলে বঙ্গবন্ধু জাতীয়স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ উপভোগ করে ওইদিন রাতেই বাংলাদেশ ছাড়বেন ব্রাজিলের সাবেক এই তারকা গোলরক্ষক। জুলিও সিজারের ঢাকা সফর সম্পর্কে বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন বলেন,‘আমরা ফিফা লিজেন্ড নিয়ে কাজ করছিলাম কয়েক দিন ধরেই। বড়দিন, নববর্ষ সব মিলিয়ে ছুটি থাকায় চূড়ান্ত দিনক্ষণ আসতে কিছুটা সময় লেগেছে।’ বঙ্গবন্ধু গোল্ডকাপের স্বত্ত্বাধিকারী প্রতিষ্ঠান কে- স্পোর্টসের সিইও ফাহাদ করিম বলে,‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আমরা টুর্নামেন্টকে রঙিন করার সকল চেষ্টাই করেছি। এরই ধারাবাহিকতায় আমাদের এই উদ্যোগ।’

ব্রাজিলিয়ান সাবেক গোলরক্ষক জুলিও সিজার ব্রাজিলের হয়ে ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ খেলেছেন। ২০০৯ ও ২০১৩ সালে ব্রাজিলের কনফেডারেশন কাপ চ্যাম্পিয়ন দলের সদস্যও তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুলিও সিজার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ