Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মীরসরাইতে ছাত্রলীগের হাতে ছাত্রলীগ কর্মী নিহত

প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৬, ১২:০০ এএম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মীরসরাইতে ছাত্রলীগ কর্মীদের হাতে নিহত হলো অপর ছাত্রলীগ কর্মী। পূর্বের অপর একটি হামলার ঘটনার জের ধরে নির্মমভাবে উপর্যুপরি কুপিয়ে ফেলে যাবার পর দুইদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে লড়ে প্রাণ হারালো নিজামপুর কলেজের এইচএসসিতে পড়–য়া শিক্ষার্থী ও কলেজ ছাত্রলীগের সদস্য নাঈমুল হাসান (২৩)। গতকাল বুধবার সকাল ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সে মৃত্যুবরণ করে। পুলিশ জানায়, এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখাসহ প্রয়োজনীয় আইনানুগ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
নিহত নাঈমুলের বড় ভাই মোহাম্মদ শরিফ জানান, গত ২৭ জুন রাত ১০টার সময় স্থানীয় ১০-১২ জনের ছাত্রলীগ কর্মী আমাদের ঘর আক্রমণ করে। ঘরে ব্যাপক ভাংচুর চালিয়ে আমি ও আমার ছোট ভাই নাঈমুলকে টেনে-হিঁচড়ে সাহেরখালী বেড়িবাঁধ এলাকায় নিয়ে যায়। আমি কোনোমতে তাদের কাছ থেকে ছুটে আসলেও আমার ভাইকে তারা উপর্যুপরি কুপিয়ে সাহেরখালী বোর্ড অফিসের সামনে ফেলে যায়। এরপর স্থানীয় চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী আমার বাবাকে ফোন করলে আমরা নাঈমুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। তার শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বেলা ১১টায় সে মারা যায়।
ছাত্রলীগ কর্মী নাঈমুল-এর উপর হামলাকীরা কে এই বিষয়ে প্রকাশ্যে মুখ খুলতে রাজি হয়নি কেউ। তবে নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তিবর্গ থেকে জানা যায়, একই গ্রামের পার্শ্ববর্তী তাদেরই প্রতিপক্ষ সালমান (২২) নামের অপর এক ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছিল নিহত নাঈমুল-এর পক্ষ। একমাস পূর্বের সেই ঘটনার জের ধরেই উক্ত ঘটনা বলে অনেকেই জানান।
এই বিষয়ে মীরসরাই থানার ওসি ইমতিয়াজ এমকে ভূঞা জানান, যেহেতু পূর্ব শত্রুতার জের ধরে এই ঘটনা তাই পুনরায় কোনো ঘটনা না ঘটার জন্য এলাকায় পুলিশ মোতায়েনসহ প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। আবার এই বিষয়ে মীরসরাই থানায় মামলা প্রক্রিয়াধীন। পুলিশ পুরো ঘটনার যথাযথ তদন্তসহ সব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।
আবার এই বিষয়ে মীরসরাই উপজেলার ছাত্রলীগের আহ্বায়ক মাঈনুর ইসলাম রানা ও যুগ্ম আহ্বায়ক এমরান হোসেন সোহেলের কাছে জানতে চাইলে নিহত ও হামলাকারীরা ছাত্রলীগের কোনো শাখার সাথে আছে কিনা জানেন না। খোঁজ নিয়ে জানাবেন বলে জানান। তবে পারিবারিক সূত্রে জানা যায়, সকলেই নিজামপুর কলেজের ছাত্রলীগ কর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীরসরাইতে ছাত্রলীগের হাতে ছাত্রলীগ কর্মী নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ