Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

বাংলাদেশ সকল ধর্মীয় সম্প্রদায়ের নিরাপদ দেশ -ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 ধর্ম প্রতিমন্ত্রী ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ নব গঠিত ট্রাস্টি বোর্ডের সদস্যদের নিয়ে গতকাল শুক্রবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।
শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, জাতিরপিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান তাঁর জীবন দিয়ে আমাদের এদেশ উপহার দিয়ে গেছেন। বঙ্গবন্ধুর অন্যতম রাজনৈতিক আদর্শ ছিল ধর্ম নিরপেক্ষতা যা পরবর্তিতে বাংলাদেশের সংবিধানে মূলনীতি হিসেবে সন্নিবেশিত হয়েছে। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সকল ধর্মীয় সম্প্রদায়ের অনুসারীদের জন্য নিরাপদ দেশ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার করতে পেরেছি। ধর্ম নিরপেক্ষতার আদর্শ প্রতিষ্ঠা করা হয়েছে। প্রতিমন্ত্রী এ সময় নব গঠিত কমিটির নেতৃত্বে হিন্দু সম্প্রদায়ের কল্যাণে আরও বেশি কার্যকর ভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। উল্লেখ্য, সম্প্রতি ধর্ম মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করা হয়েছে। পুর্নগঠিত ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান পদাধিকারবলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন