Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ভালো ইংলিশ মিডিয়াম স্কুলের প্রয়োজন -মেয়র খায়রুজ্জামান লিটন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী শিক্ষানগরী হলেও এখানে মানসম্মত ইংলিশ মিডিয়াম স্কুল নেই। রাজশাহীতে ইংলিশ মিডিয়াম ভাল স্কুলের প্রয়োজন। কারণ দেশের বাইরে গিয়ে পড়াশোনা করতে গেলে ইংরেজির বিকল্প নেই। গতকাল শুক্রবার সকালে রিভার ভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনী উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উদ্বোধনের মধ্যদিয়ে ‘গৌরবের ৭২ বছর’ ¯েøাগানকে সামনে রেখে বিপুল উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়েছে উৎসব। অনুষ্ঠানের মেয়র বলেন, রাজশাহীর অন্যতম প্রাচীণ শিক্ষাপ্রতিষ্ঠান রিভারভিউ কালেক্টরেট স্কুলের প্রথম পুনর্মিলনী প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছে। এই প্রতিষ্ঠানটি প্রাচীণ হলেও এখানে বহুতল ভবন গড়ে উঠেনি। অনেক আগেই এটি হওয়া দরকার ছিল। এই স্কুলে এক বা একাধিক বহুতল ভবনের নির্মাণ প্রয়োজন। আমি শিক্ষামন্ত্রীর সাথে দেখা করে এই বিষয়টি তুলে ধরবো।
অনুষ্ঠানে স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র। অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন রিভারভিউ কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক ও পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন কমিটির আহŸায়ক মনোয়ারা পারভীন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদস্য সচিব মুনতাসির মামুন, সদস্য আমিনুর রহমান খান রুবেল, এনায়েতুর রহমান, মাহফুজুল হাসনাইন হিকল, শফিকুজ্জামান শফিক, সারওয়ার হোসেন জুয়েল, আসিক হোসেন, ইমতিয়াজ জয়, মারুফ হোসেন, সিদ্দিক নুর তুষার, সামাউন ইসলাম, আব্দুর রব সাগরসহ স্কুলের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ। এরআগে সকালে প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বেরা হয় হয়।

 

 



 

Show all comments
  • ইহসান ইলাহী যহীর ১১ আগস্ট, ২০২১, ৭:৩৫ পিএম says : 0
    রাজশাহীর ১৭ নম্বর ওয়ার্ডের প্রায় সকল পুরাতন রাস্তায় গত ১০ বছরেও কোন কাজ হয়নি। ফলে পয়ঃনিষ্কাশন ও ড্রেনেজ সিস্টেম ভেঙ্গে পড়েছে। খানাখন্দে ভরা রাস্তাঘাটের অবস্থাও চরম শোচনীয়। লাইনের গ্যাস বন্ধ বহু বছর ধরে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র খায়রুজ্জামান লিটন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ