Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

বরিশালে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটি গঠন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম


 দীর্ঘ ১৬ বছর পর সদস্যদের গোপন ভোটে প্রথমবারের মত বরিশালে জেলা জাতীয়বাদী আইনজীবী ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে অ্যাডভোকেট মহসিন মন্টু সভাপতি ও অ্যাডভোকেট আবুল কালাম আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার বেলা ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। এর আগে ভোটের মাধ্যমে কমিটি গঠন করা হত না।
ফোরামের ২০৩ সদস্যের মধ্যে ১৮৮ জন ভোট প্রদান করেন। জেলা আইনজীবী সমিতি ভবনে স্বচ্ছ ব্যালট বাক্সে ভোটগ্রহণ করা হয়। সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী ছিলেন।
ভোটে সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু। যুগ্ম সাধারণ সম্পাদক পদে আজাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে শেখ হুমায়ন কবির মাসউদ ও আবুল কালম আজাদ সমান ভোট পাওয়ায় উভয়ে যুগ্মভাবে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। ফোরামের কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট নিতায় রায় চৌধুরী ও অ্যাডভোকেট আলী হায়দার বাবুল পুরো ভোটগ্রহণ প্রক্রিয়া তদারকি করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশালে জাতীয়তাবাদী আইনজীবী
আরও পড়ুন