Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

বিয়ের আগের রাতেই সড়কে নিহত বর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাত পেরোলেই বিয়ে। বাড়িতে চলছে উৎসবের আমেজ। এমন সময় খবর এল সড়ক দুর্ঘটনায় মারা গেছে হবু বর তন্ময় বিশ্বাস। মুহূর্তে উৎসব রুপ নিল বিষাদে। ঝিনাইদহ শহরের কলাহাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এছাড়া গত ২০ ঘণ্টায় সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। এদের মধ্যে চট্টগ্রামে ২, কালীগঞ্জ, ঠাকুরগাঁও, নরসিংদী ও রূপগঞ্জে একজন করে।
ঝিনাইদহ : রাত পেরোলেই বিয়ে, বাড়িতে প্রস্তুতিও প্রায় শেষ। এমন সময় খবর এল সড়ক দুর্ঘটনায় মারা গেছে হবু বর তন্ময় বিশ্বাস। ঘর সাজানোর জিনিসপত্র কিনতে গিয়েছিলেন তিনি। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ঝিনাইদহ শহরের কলাহাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তন্ময় ঝিনাইদহ সদর উপজেলার কলমনখালী গ্রামের গোলাম নবীর ছেলে।
তন্ময়ের এক আত্মীয় শিপন বিশ্বাস জানান, শুক্রবার একই উপজেলার হাট-বাকুয়া গ্রামের একটি মেয়ের সঙ্গে তন্ময়ের বিয়ের অনুষ্ঠান ছিল। বাড়িতে প্রস্তুতিও শেষ পর্যায়ে। ঘর সাজানোর কিছু মালামাল নিতে তন্ময় মোটরসাইকেলে করে ঝিনাইদহ শহরে যায়। রাত সাড়ে ৮টার দিকে শহরের কলাহাটা এলাকায় ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে তাকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। কোনো যান তাঁকে ধাক্কা দিয়ে ফেলে রেখে পালিয়ে গেছে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।
চট্টগ্রাম : চট্টগ্রামের পটিয়ায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের শান্তিরহাট সুলতান আহমদ কুসুমপুরী সংযোগ সড়ক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, দুর্ঘটনায় নিহত দুজনের লাশ চমেক হাসপাতালে রাখা হয়েছে। এ ঘটনায় আহত ৫ জনের ভেতর ৩ জনকে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। স্থানীয় স‚ত্র জানায়, মহাসড়কের শান্তিরহাট সুলতান আহমদ কুসুমপুরী সংযোগ সড়ক এলাকা শ্যামলী পরিবহন ও পটিয়ার একটি লোকাল বাসের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় রানা (৩০) নামের এক পিকআপ মালিক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় সাওঘাট এলাকায় ভ‚লতা ফ্লাইওভারের গোড়ায় ঘটে এ দুর্ঘটনা। নিহত রানা নরসিংদী জেলার জাঙ্গালিয়া পাড়া এলাকার মনির হোসেনের ছেলে।
হাইওয়ে পুলিশের উপ পরিদর্শক (এসআই) মহসিন হোসেন ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা নরসিংদীগামী প্রাইভেটকার, ট্রাক ও পিকআপ পাশাপাশি যাচ্ছিল। হঠাৎ প্রাইভেটকার সাওঘাট এলাকায় ভ‚লতা ফ্লাইওভারের গোড়ায় এসে ব্রেক করে। এতে পিছনে থাকা ট্রাকটি প্রাইভেটকারের সাথে ও ট্রাকের সাথে পিকআপটি ধাক্কা লেগে দুমড়ে-মুচড়ে যায়। এসময় ঘটনাস্থলে পিকআপের মালিক নিহত হন।
কালীগঞ্জ : ঝিনাইদহের কালীগঞ্জে আলমসাধুর (শ্যালো ইঞ্জিনচালিত যান) চাপায় আদনান (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার মোস্তবাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আদনান মোস্তবাপুর এলাকার মিজানুর রহমানের (মোজাম খাঁ) ছেলে। সে দাদার কাঁধে চড়ে মাঠ থেকে বাড়ি ফিরছিল।
কালগীঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান জানান, দুপুরে দাদা মকছেদ খাঁর কাঁধে চড়ে আদনান বাড়ি ফিরছিল। পথিমধ্যে মোস্তবাপুর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে কালীগঞ্জ থেকে আসা একটি রড বোঝাই আলমসাধু পেছন থেকে তাদের ধাক্কা দেয়। এতে আদনান ছিটকে গিয়ে আলমসাধুর নিচে চাপা পড়ে এবং দাদা রাস্তায় পড়ে আহত হন। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক আদনানকে মৃত ঘোষণা করেন। আলমসাধুটি আটক করেছে পুলিশ।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় ১জন নিহত ও আহত হয়েছেন ৬ জন। নিহত রফিকুল ইসলাম (৩০)সদর উপজেলার কৃষ্ণপুর গ্রামের মঙ্গলু ইসলামের ছেলে। গত বৃহস্পতিবার রাতে এই দুর্ঘটনা ঘটে। অন্যদিকে শুক্রবারের পৃথক দুটি দুর্ঘটনায় জেলায় ৬ জন আহত হয়েছে।
পুলিশ জানায়, নিহত রফিকুল মোটর সাইকেল যোগে পীরগঞ্জ উপজেলা শহর থেকে বাড়ি ফিরছিলেন । ওই সময় বিপরীত দিক আসা প্রাইভেট কারের ধাক্কায় জামালপুর ইক্ষু খামার এলাকায় মোটর সাইকেল আরোহী ছিটকে পড়ে ঘটনাস্থলে নিহত হন।
অপর দুর্ঘটনায় শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের ভূল্লী ইটভাটা নামক এলাকায় মোটর সাইকেল ও ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ৩ জন আহত হয়েছেন।
নরসিংদী : নরসিংদীর শিবপুরে যাত্রীবাহী বাসের চাপায় উজ্জ্বল মিয়া (৩৫) নামের প্রাইভেটকারের এক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন একই পরিবারের চার সদস্য। তারা ওই প্রাইভেটকারের যাত্রী ছিলেন। শিবপুরের ঢাকা ও সিলেট মহাসড়কের চৈতন্যা এলাকায় গতকাল শুক্রবার বিকেল সোয়া চারটার দিকে এই দুর্ঘটনা ঘটে।
নিহত উজ্জ্বল মিয়া কিশোরগঞ্জের হোসেনপুর এলাকার মফিজ উদ্দীনের ছেলে। দুর্ঘটনায় আহত ব্যক্তিরা হলেন শিবপুরের যশোর ইউনিয়নের শরীফপুর গ্রামের আবদুল আজিজ (৫০), সালাউদ্দিন (৫৪), তার স্ত্রী সুলতানা বেগম (৪০) এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব আলমগীর হোসেনের ছেলে মাশরাফি (২২)। তারা সবাই একই পরিবারের সদস্য।
আহত পরিবারটির আবদুল আওয়াল নামের একজন সদস্য জানান, রায়পুরার আদিয়াবাদে মেয়ের শ্বশুরবাড়িতে দাওয়াত খেতে গিয়েছিলেন সালাউদ্দিন ও তার পরিবারের সাদ সদস্য। দাওয়াত শেষে প্রাইভেটকারে করে নিজেদের বাড়িতে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে।

 

 

 



 

Show all comments
  • ash ১৮ জানুয়ারি, ২০২০, ১২:৫৯ পিএম says : 0
    DESH E KUFFFFFA LAGSE !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিয়ে

১৫ ফেব্রুয়ারি, ২০২০
৩ জানুয়ারি, ২০২০
২৪ ডিসেম্বর, ২০১৯
১১ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ