Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০৪ ফাল্গুন ১৪২৬, ২২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ম্যারাথনের রাজা সেনাবাহিনীর ফরিদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

মুজিববর্ষ উপলক্ষ ৪৩তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতার দ্বিতীয় দিনে ম্যারাথন দৌড়ে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দীর্ঘ ২৬ মাইল দৌড়ে সেনাবাহিনী মো: ফরিদ মিয়া ১ম হয়েছেন। এছাড়া তাদের ফিরোজ খান হয়েছেন ২য় এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার মো: কামরুল ইসলাম হয়েছেন ৩য়। এই ম্যারাথন দৌড়ে অংশ নিয়েছেন ৭ জন ক্রীড়াবিদ। ভোর ৫টায় এম.এ. আজিজ স্টেডিয়াম থেকে শুরু হওয়া এ ম্যারাথন দৌড়ের ক্রীড়াবিদরা আগ্রাবাদ হয়ে সিমেন্ট ক্রসিং দিয়ে এয়ারপোর্ট গিয়ে আবার পুনরায় স্টেডিয়াম ফিরে আসে। এছাড়া লংজাম্পে স্বর্ণ পদক পেয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর আল আমীন। তিনি ১৫ বার জাতীয় অ্যাথলেটিকসে অংশগ্রহণ করে এবার সহ ১৩ বার লংজাম্পে স্বন পদক পান।

গত দু’দিনে মোট ২১টি ইভেন্ট সম্পন্ন হয়েছে। তার মধ্যে ১১ টি স্বর্ণ, ৯টি রৌপ্য এবং ৭ টি ব্রোঞ্জসহ মোট ২৭টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী তালিকার শীর্ষে। ৯টি স্বর্ণ, ৮টি রৌপ্য এবং ৬টি ব্রোঞ্জসহ মোট ২৩ পদক নিয়ে ২য় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবিাহিনী আর একটি করে স্বর্ণ-রৌপ্য (মোট ২টি) পদকে আজও ৩য় অবস্থানে আছেন বাংলাদেশ আনসার ও ভিডিপি।
গত বৃহস্পতিবার মাদার অব ইভেন্ট এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সহ-সভাপতি জনাব মোঃ ফারুকুল ইসলাম, ফেডারেশনের সাধারন সম্পাদক এডভোকেট আব্দুর রকিব (মন্টু), সিজেকেএস সহ-সভাপতি ও অ্যাথলেটিকস কমিটির চেয়ারম্যান জনাব মোজাম্মেল হক উপস্থিত ছিলেন। দীর্ঘ এক যুগেরও বেশি সময় পর চট্টগ্রামে আয়োজিত হচ্ছে অ্যাথলেটিকসের জাতীয় আসর। ঘাসের মাঠে প্রতিযোগীতা অনুষ্ঠিত হওয়ায় এবং হ্যান্ড টাইমিংয়েঢ পরিচালিত হওয়ায় এবার অ্যাথলেটিকসের রেকর্ড লিপিবদ্ধ করা হচ্ছে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন