Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

বাংলাদেশকে স্বস্তি দিয়ে সেমিতে ফিলিস্তিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে ‘এ’ গ্রæপ সেরা হয়েই সেমিফাইনালে জায়গা পেল বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। গতকাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে ফিলিস্তিন ২-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়ে সবার আগে শেষ চারে উঠে গেল। নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূণ্য ড্র থাকলেও যোগকরা সময়ে চার মিনিটে দুই গোল করে ফিলিস্তিন। লংকানদের এই হারে সেমিফাইনালের আশা জিইয়ে থাকলো স্বাগতিক বাংলাদেশের। এ জন্য অবশ্য গ্রæপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ড্র করলেই হবে ন, টাইব্রেকারেও জিততে হবে। শ্রীলঙ্কার বিপক্ষে নির্ধারিত ৯০ মিনিটের খেলা ড্র থাকলে সরাসরি টাইব্রেকারের ব্যবস্থা করা হবে। সেখানে জিতলেই কেবল শেষ চারে জায়গা হবে বাংলাদেশের। কারণ ফিলিস্তিনের কাছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দু’দলই হেরেছে ২-০ গোলে। বাফুফে সূত্রে এ তথ্য জানা গেছে।

ফিফা র‌্যাঙ্কিয়ে শ্রীলঙ্কার চেয়ে (২০৫) অনেক এগিয়ে ফিলিস্তিন (১০৬)। তাদের বিপক্ষে রক্ষণাত্মক ফুটবল খেলবে লংকানরা সেটা জান ছিল ফুটবলবোদ্ধাদের। কিন্তু তারপরও সেই রক্ষণ ভাঙ্গতেই রীতিমতো ঘাম ঝড়াতে হয়েছে ফিলিস্তিনকে। পুরো ৯০ মিনিট বার বার লংকান রক্ষণবুহ্য ভাঙ্গার চেষ্টা করেও পারেনি ফিলিস্তিন। কিন্তু যা ঘটার ঘটে গেছে নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার পর যোগ করা সময়ে। মিডফিল্ডার সামেহ মারাবার ক্রসে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন আবু ওয়ারদা (১-০)। মিনিট তিনেক পরেই বল নিয়ে বক্সে ঢুকে পড়েন বদলী ফরোয়ার্ড খালেদ সালেম। এগিয়ে আসেন লংকান গোলকিপার রুয়ান অরুনাসিরি। ফাঁকা পোস্টে বল ঠেলে দিয়ে আনন্দে মেতে উঠেন খালেদ (২-০)। আর এই দুই গোলেই জয় নিশ্চিত হয় ফিলিস্তিনের। আগামীকাল ‘এ’ গ্রæপের শেষ ম্যাচ বাংলাদেশ ও শ্রীলঙ্কার জন্য মরা বাঁচার লড়াই। যে জিতবে সেই যাবে সেমিফাইনালে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন