Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

টি-টোয়েন্টি দলে নতুন মুখ হাসান মাহমুদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৩:৩৭ পিএম

পাকিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের নতুন মুখ ঘরোয়া ক্রিকেটের ধারাবাহিক পারফর্মার হাসান মাহমুদ। বাদ পড়েছেন বাঁ হাতি স্পিনার আরাফাত সানি। আর পারিবারিক কারণে নাম প্রত্যাহার করে নেওয়ায় নেই মুশফিকুর রহিম।

আইসিসির দ্বারা এক বছর নিষিদ্ধ হওয়ায় নেই অধিনায়ক সাকিব আল হাসানও। ফলে দলের ব্যাটন তুলে দেওয়া হয়েছে মাহমুদউল্লাহর হাতে। এদিকে ভারত সিরিজের ধারাবাহিকতায় এই সিরিজেও দলে আছেন তামিম ইকবাল। আছেন বিপিএলের পারফর্মার অলরাউন্ডার মেহেদি হাসানও।

স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের ২২ তারিখ দেশ ছাড়বে টিম বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২৪ -২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে হবে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি।

টি-টোয়েন্টি সিরিজ শেষে দেশে ফিরে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খেলতে ফেব্রুয়ারীতে রাওয়ালপিন্ডি যাবে টিম টাইগার্স। ম্যাচটি মাঠে গড়াবে ৭-১১ ফেব্রুয়ারি।

প্রথম টেস্ট ম্যাচ শেষে দেশে ফিরে ওয়ানডে সিরিজ খেলতে খেলতে এপ্রিলে আবার পাকিস্তান সফর করবে মুশফিকু-মাহমুদউল্লাহরা। ৪ এপ্রিল করাচিতে অনুষ্ঠিত হবে সিরিজের একমাত্র ওয়ানডে ম্যাচটি। একই ভেন্যুতে হবে দ্বিতীয় এবং শেষ টেস্টটি। ৫-৯ এপ্রিল অনুষ্ঠিত হবে ম্যাচটি।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ